DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ফল প্রত্যাখ্যান বিএনপির

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচলের ফল প্রত্যাখ্যান করে অবিলম্বে নতুন নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি জানান।

তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তাদের ছত্রছায়ায় দেশের কোথাও কোনো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। তারা গণতন্ত্র ও জনগণের ভোটারাধিকারে বিশ্বাস করে না– বিগত তিনটি সংসদ নির্বাচন ও বিভিন্ন স্তরের স্থানীয় নির্বাচনে তা বারবার প্রমাণিত হয়েছে। সর্বশেষ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনেও তা প্রমাণ হলো। এ সময় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার ওসমান চৌধুরীসহ বিএনপি সমর্থিত আইনজীবীদের মুক্তির দাবিও জানান রিজভী।

রিজভী বলেন, গত ৬-৭ মার্চ অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে নজিরবিহীন ভোট জালিয়াতি ও কারচুপি হয়েছে। আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে যুবলীগের হাঙ্গামা, সংঘর্ষ, অস্ত্রের মুখে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী স্বতন্ত্র প্রার্থী নাহিদ সুলতানা যূথীকে সম্পাদক পদে নির্বাচিত ঘোষণার ঘটনা দেশকে হিংসা-প্রতিহিংসার পথে ঠেলে দিয়েছে।

বিএনপির অন্যতম এই শীর্ষ নেতা বলেন, বারে ভোট জালিয়াতি ও নিজেদের অপকর্ম আড়াল করতে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সম্পাদক পদের প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে সম্পূর্ণ সাজানো মামলায় রিমান্ডে নেওয়া হয়েছে। অথচ একই মামলার এক নম্বর আসামি যুবলীগ চেয়ারম্যানের স্ত্রী যূথীর নাম নিতেও ভয় পাচ্ছে পুলিশ। এত সহিংস ঘটনা ঘটলেও বিচারপতিরা নিশ্চুপ।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, কামরুল ইসলাম সজল, আবদুল জাব্বার ভুঁইয়াসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!