DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কুমিল্লায় ভোটকেন্দ্রের বাইরে গুলিবিদ্ধ ২

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের একটি ভোটকেন্দ্রের পাশে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুইজন গুলিবিদ্ধ হয়েছেন। তারা ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের সমর্থক বলে জানা গেছে।

শনিবার (৯ মার্চ) সকাল ১০টার দিকে কুমিল্লা নগরীর মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন জহিরুল আহমেদ ও তুহিন। তাদের অভিযোগ, মহানগর ছাত্রলীগ নেতা সুমন তাদের ওপর গুলি করেছেন।

আহত জহিরুল ও তুহিনকে স্থানীয়দের সহযোগিতায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

জহিরুল বলেন, “ভোটকেন্দ্রের পাশে আমি দাঁড়িয়ে থাকলে বাস মার্কার সমর্থক মহানগর ছাত্রলীগ নেতা সুমন আমাকে ও তুহিনকে পুলিশের সামনেই গুলি করে।”

ঘোড়া প্রতীকের মেয়র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার অভিযোগ করে বলেন, বাস প্রতীকের প্রার্থী তাহসিন বাহার সূচনার সমর্থকরা ভোট দিতে আসতে দিচ্ছে না। বিভিন্ন স্থানে তারা আমার সমর্থকদের ওপর হামলা করেছে। ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গুলিবিদ্ধ হয়েছে আমার কর্মীরা। তাদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এ ঘটনায় প্রিজাইডিং অফিসার হাসান আহমেদ কামরুল বলেন, ঘটনাটি ভোটকেন্দ্রের সীমানার বাইরে ঘটেছে। আমি বিষয়টি ম্যাজিস্ট্রেটকে জানিয়েছি।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কুমিল্লা সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে কারা জড়িত সেটি তিনি বলতে পারেননি।

এবার কুমিল্লা সিটির উপনির্বাচনে মেয়র পদে বাস প্রতীক নিয়ে নির্বাচন করছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা। আর ঘোড়া প্রতীকে লড়ছেন বিএনপি থেকে বহিষ্কৃত নিজাম উদ্দিন কায়সার।

এছাড়া টেবিল ঘড়ি প্রতীকে ভোট করছেন সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু। আর হাতি প্রতীকে ভোট করছেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম।

এর আগে, কুমিল্লা হাইস্কুল কেন্দ্রে দুই প্রার্থীর নারী সমর্থকদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে। পরে আইনশৃঙ্খলা বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বাস ও টেবিল ঘড়ির সমর্থকদের মধ্যে এ মারামারির ঘটনা ঘটে বলে জানা গেছে।

কুমিল্লা সিটির এই নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ৬৪০টি ভোটকক্ষে নেওয়া হচ্ছে ভোট। ৯৬০টি ইভিএমের মাধ্যমে চলছে ভোটগ্রহণ।

উল্লেখ্য, সর্বশেষ ২০২২ সালের ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) তৃতীয় নির্বাচনে প্রথমবারের মতো আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হয়েছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। গত বছরের ১৩ ডিসেম্বর সন্ধ্যা সোয়া ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান তিনি।

তার মৃত্যুতে ১৮ ডিসেম্বর কুসিক মেয়রের পদ শূন্য হয়। উদ্ভূত পরিস্থিতিতে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে। গত ২২ জানুয়ারি কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

Share this post

scroll to top
error: Content is protected !!