DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সরকার পরিবর্তন অবশ্যই হবে: নজরুল ইসলাম খান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দেশে গণতন্ত্র ফেরানোর আন্দোলনে সরকার পরিবর্তন অবশ্যই হবে বলে প্রত্যাশা ব্যক্ত করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার রাজধানীর গোপীবাগে কারাবন্দি অবস্থায় নিহত ঢাকা মহানগর বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন। এ সময় নজরুল ইসলাম খান তার ভাই ও দুই বোনের সঙ্গে কথা বলেন এবং বুলবুলের মারা যাওয়ার ঘটনা শোনেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা পরিবর্তন চাই এবং বিশ্বাস করি এই পরিবর্তন অবিসম্ভাবী, অবশ্যই হবে ইনশাহ আল্লাহ।

সরকার পরিবর্তনের একদফার যুগপৎ আন্দোলন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা যুগপৎ আন্দোলন করছি, সেই যুগপৎ আন্দোলন এখনো চলছে।

বিরোধী নেতাকর্মীদের ওপর সরকারের দমন-পীড়নের কথা তুলে থরে তিনি বলেন, এটা কোনো দেশ? এজন্য আমরা মুক্তিযুদ্ধ করেছি? আপনি যেকোনো সময়ে না জানিয়ে কাউকে উঠিয়ে নিয়ে যাবেন, যেখানে-সেখানে ফেলে রাখবেন, চিকিৎসা দেবেন না, অসুস্থ মানুষ বিনা চিকিৎসায় মারা যাবে- এটা কোনো রাষ্ট্রের নীতি হতে পারে না। একটা রাষ্ট্রের দায়িত্ব আছে, রাষ্ট্র পরিচালনায় যারা দায়িত্বে আছে তাদের একটা কর্তব্য আছে। কোনো দায়িত্ব-কর্তব্য পালন করা হচ্ছে না।

ঢাকা মহানগর দক্ষিণের ৩৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য ইমতিয়াজ আহমেদ বুলবুলের মৃত্যুকে হত্যাকাণ্ড অভিহিত করে এই ঘটনার নিন্দা ও বিচারের দাবি জানান নজরুল ইসলাম। গত ২১ ডিসেম্বর গ্রেপ্তার হওয়া বুলবুল কাশিমপুর ২৪ নভেম্বর কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে তাকে সোহরাওয়ার্দী হৃদরোগ ইন্সটিটিউটে আনার পর চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!