DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাড়ি নিয়ে দুর্নীতি করেও দুদকের এফআইআরে নাম নেই সালাম মুর্শেদীর

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে অনুসন্ধান শেষ করে প্রতিবেদন দাখিল করা হয়েছে। প্রতিবেদনটি আগামী মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এফিডেফিট আকারে জমা দিতে বলেছেন হাইকোর্ট। ওইদিন বাড়ি সংক্রান্ত যাবতীয় নথিও চেয়েছেন আদালত।

এ নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, সালাম মুর্শেদীর বাড়িকে কেন্দ্র করে জাল জালিয়াতির ঘটনা ঘটেছে। এটা দুদকের অনুসন্ধান প্রতিবেদনে উঠে এসেছে। এ বাড়ি নিয়ে মামলা হয়েছে, তদন্তে জানা যাবে কার কতটুকু দায় আছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক। সঙ্গে ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, এমপি। সালাম মুর্শেদীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এম. সাঈদ আহমেদ রাজা। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

ব্যারিস্টার সুমন ও আইনজীবী এম. সাঈদ আহমেদ রাজা বলেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুদকের অনুসন্ধান প্রতিবেদন হাইকোর্টে এসেছে। তদন্ত প্রতিবেদনের নথিভুক্ত এফআইআরে সংসদ সদস্য সালাম মুর্শেদীর নাম নেই। দুর্নীতি দমন কমিশনের তদন্ত কমিটির টিম লিডার, অতিরিক্ত পুলিশ সুপার ও দুদকের উপ-পরিচালক মো. ইয়াছির আরাফাত এবং তদন্ত কমিটির সদস্য জেসমিন আক্তারের সই করা প্রতিবেদন থেকে এমন তথ্য জানা গেছে। তবে এদিন প্রতিবেদনের বিষয়ে শুনানি হয়নি। তদন্ত প্রতিবেদনের সঙ্গে বাড়ি সংক্রান্ত যাবতীয় নথি চেয়েছেন আদালত।

Share this post

scroll to top
error: Content is protected !!