DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কালো পতাকা মিছিল: নয়াপল্টনে নেতাকর্মীদের ঢল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ এক দফা দাবি আদায়ে কালো পতাকা মিছিল আয়োজন করেছে বিএনপি। মিছিলে অংশ নিতে রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপি নেতাকর্মীদের ঢল নেমেছে।

শনিবার দুপুর ২টার পর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই কালো পতাকা মিছিল শুরু হওয়ার কথা রয়েছে। মিছিল উদ্বোধন করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
মিছিলটি নাইটিঙ্গেল, ফকিরাপুল, আরামবাগ হয়ে আবারও কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শেষ হবে। মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশের জন্য কার্যালয়ের সামনে ২টি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে।

মিছিলে অংশ নিতে বেলা ১২টা থেকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও থানাসহ ঢাকা বিভাগীয় বিভিন্ন জেলায় নেতাকর্মীরা কালো পতাকা, ব্যানার ও ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসতে শুরু করেন।
সময় বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের পদচারণায় নয়াপল্টন সরগরম হয়ে ওঠে। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তোলেন তারা।

এদিকে বিএনপির কালো পতাকা মিছিলকে ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৈরি অস্থায়ী মঞ্চে বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপুসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!