DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

টিআইবির প্রতিবেদনে সরকারের গাত্রদাহ হচ্ছে: সেলিমা রহমান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদনে সরকারের গাত্রদাহ হচ্ছে। তবে টিআইবি বিএনপির বিরুদ্ধে বললে ঠিক আছে। কিন্তু সরকারের বিরুদ্ধে বললে তাদের (আওয়ামী লীগের) গাত্রদাহ শুরু হয়।

শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) উদ্যোগে ‘বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে’ এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সেলিমা রহমান বলেন, সরকার পতনের একদফা আন্দোলন করতে গিয়ে বিএনপির নেতাকর্মীরা কারাগারে। কিন্তু ন্যাশনাল ফোর্স হিসেবে সাধারণ মানুষ আন্দোলনে সম্পৃক্ত হয়েছে।  এই সরকারের ওপর থেকে দেশের মানুষের বিশ্বাস উঠে গেছে। আমার ড্রাইভার বলেছে, আমাদের যে পররাষ্ট্রমন্ত্রী হয়েছে, সেই মন্ত্রী খালি মিথ্যা কথা বলে। শুধু পররাষ্ট্রমন্ত্রী না, সব মন্ত্রীই মিথ্যা কথা বলে। এদের কোনো কথাই দেশের মানুষ বিশ্বাস করে না।

তিনি বলেন, দেশের ৯৫ শতাংশ লোক বিএনপির পক্ষে। আমরা ক্ষমতায় যাওয়ার জন্য লড়াই করছি না। আমাদের লড়াই জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্রের মুক্তির জন্য।

আর আমাদের কোনো লাঠি ও অস্ত্র নাই। আমাদের অস্ত্র দেশের জনগণ। আমরা আমাদের এই অস্ত্র নিয়ে আন্দোলন চালিয়ে যাবো। চলমান আন্দোলনের মধ্য দিয়েই সরকারকে উৎখাত করবো।
বিএসপিপি সদস্য সচিব কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি ডা. এজেডএম জাহিদ হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন একাংশের সভাপতি রুহুল আমীন গাজী, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব মো. রফিকুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতা অধ্যাপক ড. শামসুল আলম, অধ্যাপক মো. নুরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. এ বি এম ওবায়দুল ইসলাম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর সিরাজ উদ্দিন, কৃষিবিদ রাশেদুল ইসলাম হারুন, জিয়া পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুল কুদ্দুস, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের খান মো. মনোয়ারুল ইসলাম প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!