DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সরকার সংসদকে কুক্ষিগত করেছে: মঈন খান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ‘ভুয়া’ নির্বাচনের মাধ্যমে সরকার সংসদকে ‘কুক্ষিগত’ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেছেন, এই সরকার সংসদকে নিজেদের ইচ্ছামতো কুক্ষিগত করে নিয়েছে ভুয়া প্রহসনের নির্বাচনের মাধ্যমে। এটা আজকে স্পষ্ট হয়ে গেছে, ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি।

আজকে জাতীয় সংসদের তিনশ’ সিটের মধ্যে ২৯৯ সিটে কে বিজয়ী, কে বিজেতা, কে জয়ী, কে পরাজিত সেগুলো নির্বাচনে নির্ধারিত হয় নাই। সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে আগেই নির্ধারিত করে দেয়া হয়েছে কে কত ভোট পাবে, কে কত শতাংশ ভোট পাবে এবং কোন সিট থেকে কে নির্বাচিত হবে।

এ বিষয়টি দেশে বিদেশে প্রমাণসহ ‘উদ্ভাসিত হয়েছে’ বলে মন্তব্য করেন বিএনপি নেতা মঈন। বিকাল তিনটায় নয়াপল্টন কার্যালয়ে ৭ই জানুয়ারির নির্বাচনের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে বেলা পৌনে ১১টায় তালা ভেঙে কার্যালয়ে ঢুকেন বিএনপি নেতাকর্মীরা।

মঈন খান বলেন, এই সরকারের সবচেয়ে দুঃখজনক, লজ্জাজনক, কলঙ্কজনক বিষয় হচ্ছে, মানুষ ভোট চুরি করে গোপনে। এই সরকার ভোট ডাকাতি করেছে প্রকাশ্যে। তারা প্রকাশ্যে আলোচনা করেছে, সিট ভাগাভাগি করেছে, কে কোন সিটে নির্বাচিত হবে সেটা নির্ধারণ করেছে প্রকাশ্যে।

মঈন খান বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সরকার বেদখল করে নিয়েছিল ২৮ অক্টোবর ক্র্যাকডাউন করে।

বাংলাদেশের গণতন্ত্র আজ মৃত। আমরা গণতন্ত্রের জন্য লাখ লাখ মানুষ নিজেদের রক্ত দিয়েছি, এ অবস্থার জন্য নয়। সরকার বিশ্বাস করে একদলীয় শাসন ব্যবস্থায়। বিএনপির এ নীতি-নির্ধারক বলেন, এ দেশের মানুষ ৭ই জানুয়ারির নির্বাচন বর্জন করে সরকারকে প্রত্যাখ্যান করেছে। দেশীয় ও আন্তর্জাতিক মিডিয়া বলেছে, এ নির্বাচনে কারচুপি হয়েছে, সুষ্ঠু হয়নি। অনেক সংস্থা বলেছে, নির্বাচন সুষ্ঠু এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে হয়নি। সাজানো নাটক করে যে নির্বাচনের আবহ তৈরি করেছে- তা বিশ্বে প্রমাণিত হয়েছে। মঈন খান বলেন, আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি, থাকব।

আমরা ক্ষমতার জন্য নয়, জনগণের জন্য রাজনীতি করি। একটা সুষ্ঠু ভোটের পরিবেশ আমরা সৃষ্টি করবো, ইনশাআল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ফজলুর রহমান, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!