DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ড. ইউনূসের কারাদণ্ড হাসিনা সরকারের জিঘাংসার বহিঃপ্রকাশ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের কারাদণ্ড সরকারের জিঘাংসার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন জেএসডি সভাপতি আসম আবদুর রব। গতকাল গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ মন্তব্য করেছেন তিনি। আসম রব বলেন, পৃথিবী থেকে দারিদ্র্য নির্বাসন করে জাদুঘরে প্রেরণসহ ৩ শূন্যের প্রবক্তা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে তথাকথিত মামলায় কারাদণ্ড দেয়ায় বিশ্বব্যাপী বাংলাদেশের মর্যাদাকে দারুণভাবে বিনষ্ট করেছে।

গত এক দশকেরও বেশি সময় ধরে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে সরকারের জিঘাংসা ও নির্মমতার চূড়ান্ত প্রতিফলন ঘটেছে এই রায় প্রদানের মাধ্যমে। এতে সরকারের হীন উদ্দেশ্যই প্রতিফলিত হয়েছে। এ রায়ে ব্যক্তি ইউনূসকেই নয়, সমগ্র বাঙালি জাতিকে অপমান করা হয়েছে। এর দায়ভার এই সরকারকে বহন করতে হবে। এ রায়ে বিশ্বব্যাপী তীব্র এবং বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হবে।


আমরা সবাই জানি তিনি ব্যক্তিগত লাভের জন্য কোনোকিছু করেননি। তিনি যে সমস্ত উদ্যোগ নিয়েছেন তার কোনোটিতেই তিনি ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার জন্য নেননি- সেটা গ্রামীণ ব্যাংক, সামাজিক ব্যবসা কিংবা অন্য বড় কোনো প্রতিষ্ঠানই হোক। অবিলম্বে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করে তাকে অব্যাহতি প্রদানের আহ্বান জানান তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!