DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আচরণবিধি মানছেন না সাকিব আল হাসানঃ ইসি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নাম প্রকাশ না করার শর্তে ইসি থেকে জানায় ৭ জানুয়ারির পাতানো সাজানো নির্বাচন বলে ইসি দুর্বল । তাই সাকিব আল হাসান আচরণবিধি লঙ্ঘন করছে এবং তার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া যায় না। কিছু বলেই বলে প্রধানমন্ত্রী ও আমার নেত্রী আমাকে ক্ষমতা দিয়েছে।

তারপরও আচরণবিধি লঙ্ঘনের দায়ে তারকা ক্রিকেটার ও মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসানকে সতর্ক করেছে নির্বাচন কমিশন (ইসি)।
 

সোমবার (২৫ ডিসেম্বর) ইসির উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, মাগুরা-১আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব আল হাসান বিগত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরায় আগমনের সময় কামরাখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন এবং নাগরিক গণসংবর্ধনায় যোগদান করায় জনগণের চলাচলের প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধান লঙ্ঘন করা হয়েছে।

অপরদিকে খুলনা-৬ আসনের বি এন এম মনোনীত প্রার্থী এস এম নেওয়াজ মোর্শেদ শতাধিক মোটরবাইক ও সহস্রাধিক লোকজনসহ কয়রা বাজারে মিছিল সহযোগে শোডাউন করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করেন। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধান লঙ্ঘন করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!