DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আঃলীগ নৌকা বনাম আঃলীগ স্বতন্ত্রঃ অর্ধশত বোমা নিক্ষেপে রণক্ষেত্রে মাদারীপুর-৩

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মাদারীপুর জেলার কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হাতবোমা হামলার ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের আহত হয়েছেন অন্তত ১০ জন।
 
বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে কালকিনি উপজেলার লক্ষ্মীপুরে এ ঘটনা ঘটে।  

জানা গেছে, বিকেলে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের পক্ষে ঈগল মার্কার মিছিল বের করেন কর্মী-সমর্থকরা। এ সময় নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপের লোকজন তাদের  বাধা দেয়।

পরে মিছিলে অতর্কিত অর্ধশত হাতবোমা নিক্ষেপ করে বলে অভিযোগ ওঠে। এ সময় দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হাতবোমায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হাসান বলেন, 'বিকেলে এ হামলার ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত কোনো পক্ষ থেকে কেউ অভিযোগ করেনি। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ফের যেন কোনো ঘটনা না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন শান্ত রয়েছে। '

উল্লেখ্য, মাদারীপুর-৩ আসনের নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম মাদারীপুরের কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

মাদারীপুর-৩ আসনে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান গোলাপ মিয়া, স্বতন্ত্র প্রার্থী কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোসা. তাহমিনা বেগম, সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন, তৃণমূল বিএনপির প্রার্থী প্রবীণ হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের মনোনীত প্রার্থী নকুল কুমার বিশ্বাস, জাতীয় পার্টির প্রার্থী মো. আব্দুল খালেক, জাকের পার্টির প্রার্থী ইকবাল হোসেন।  

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬০ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

Share this post

scroll to top
error: Content is protected !!