DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

১দফা দাবীতে দেশব্যাপী বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মিডনাইট  হাসিনা সরকারের পদত্যাগের এক দফা দাবি এবং ‘একতরফা’ তপশিল ঘোষণার প্রতিবাদে চলমান কর্মসূচির অংশ হিসেবে দেশজুড়ে দুই দিনের অবরোধ পালন করছে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো। আজ বুধবার সকাল ছয়টা থেকে এই অবরোধ শুরু হয়েছে। 

গত সোমবার বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেছিলেন। সে সময় তিনি জানান, বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করা হবে।

অবরোধ শুরুর আগেই মঙ্গলবার রাতে রাজধানীসহ দেশের কয়েকটি জায়গায় বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীসহ সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। 

এর আগে বিএনপিসহ সরকারবিরোধীদের ডাকা ৪৮ ঘণ্টার হরতাল শেষ হয় গত সোমবার। দু’দিনের হরতালে জামালপুরে ট্রেন ছাড়াও সব মিলিয়ে ১৯টি যানে আগুন দেওয়া হয়। 

এর আগে হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ডের প্রতিবাদে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এর পর দলটির মহাসচিব মির্জা ফখরুলসহ শীর্ষ অনেক নেতাকেই গ্রেপ্তার করা হয়। এর পর ৩১ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত কয়েক দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। এরই মধ্যে নির্বাচন কমিশন (ইসি) দ্বাদশ জাতীয় নির্বাচনের তপশিল ঘোষণার পর তা বাতিল চেয়ে রোববার থেকে দুই দিনের হরতাল পালন করে।

Share this post

scroll to top
error: Content is protected !!