DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গার্মেন্টস কারখানা ভাংচুর করলে গ্রামে চলে যেতে হবেঃশেখ হাসিনা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  তৈরি পোশাক কারখানা শ্রমিকদের আন্দোলন না করে ধৈর্য ধরার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মজুরি বোর্ড কাজ করছে। তাদের (শ্রমিক) জন্য উপযুক্ত মজুরি ঘোষণা করা হবে। তার আগে কারখানায় ভাঙচুর করলে, হামলা করলে নিজেদেরই ক্ষতি। গ্রামে চলে যেতে হবে। 

কারও নাম উল্লেখ না করে তিনি বলেন, এই আন্দোলনের উস্কানিতে কারা, তা আমরা জানি। তারা দেশে বিদেশে যেখানেই থাকুক ব্যবস্থা নেয়া হবে। 

শনিবার বিকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানী লিমিটেড এর বাস্তবায়নাধীন এমআরটি-৬ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের উদ্বোধন উপলক্ষে রাজধানীর আরামবাগে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। এ সময়  সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিষয় তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। 
তিনি বলেন, আওয়ামী লীগ সরকারই গার্মেন্টস শ্রমিকদের মজুরি বাড়িয়েছে। ৯৬ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ গার্মেন্টস শ্রমিকদের মজুরি বাড়িয়েছে। এবার পর পর তিনবার ক্ষমতায় থাকার সময়ে তিন দফা মজুরি বাড়িয়ে ৮৩০০ টাকা করা হয়।

গার্মেন্টস শ্রমিকরা পারিবারিক কার্ড গ্রহণ করে নিত্য পণ্য কম দামে কেনার সুবিধা নিতে পারেন। 

তিনি বলেন, গার্মেন্টস শ্রমিকদের জন্য নানা সুবিধা আমি মালিকদের সঙ্গে কথা বলে ব্যবস্থা করে দিয়েছি। 

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি-জামায়াত যাতে মানুষকে বিভ্রান্ত না করতে পারে সেদিকে সতর্ক থাকতে হবে। যাকে আমরা মনোনয়ন দেবো তার পক্ষে কাজ করতে হবে। নির্বাচনে জয়ী হতে আমাদের মানুষের জন্য কাজ করতে হবে। 

তিনি বলেন, ঢাকাবাসীর প্রতি অনুরোধ নৌকায় ভোট দিন। নৌকায় ভোট দিয়েছেন বলেই এতো উন্নয়ন হয়েছে। এ সময় প্রধানমন্ত্রী নৌকায় ভোট দেয়ার জন্য উপস্থিত নেতাকর্মীদের হাত তোলে সমর্থন জানাতে বলেন। 

এর আগে বেলা আড়াইটায় আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করেন সরকারপ্রধান। এরপর মেট্রোরেলে চেপে তিনি আগারগাঁও থেকে মতিঝিল পৌঁছান। সেখানে উদ্বোধনী কার্যক্রম শেষ করে জনসভায় অংশ নেন শেখ হাসিনা।

Share this post

scroll to top
error: Content is protected !!