DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশ ছাত্রলীগ ভয়ের রাজনীতি প্রদর্শন করতে চায় না: সাদ্দাম হোসেন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আমরা দেশে ভয়ের রাজনীতি প্রদর্শন করতে চাই না, বাহুবলের রাজনীতি প্রতিষ্ঠা করতে চাই না। সমৃদ্ধশীল বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং একটি সুন্দর প্রগতিশীল প্রজন্ম গড়ার লক্ষ্যে সব অপশক্তির বিরুদ্ধে একত্রিত হয়ে ভূমিকা রাখতে চাই বলে উল্লেখ করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন।

বুধবার দীর্ঘ ৬ বছর পর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল টিএসসি কমপ্লেক্স অডিটরিয়ামে বিকাল ৩টায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বিজ্ঞানী ড. হাসিনা খান, বিশেষ অতিথি হিসেবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুঁইয়া, সাবেক উপার্চায অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং প্রধান বক্তা হিসেবে সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সভাপতি সাদ্দাম হোসেন উদ্বোধক হিসেবে তার বক্তব্যে বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া স্মার্ট বাংলাদেশের সব থেকে জনপ্রিয় সংগঠন। আমাদের ছাত্র সংগঠন সময়ের সঙ্গে তাল মিলিয়ে উন্নত মানসিকতা ধারণকারী সব থেকে সেরা সংগঠন। আমরা চাই আমাদের ছাত্রদের উন্নত চিন্তা, মানের উন্নতিসহ স্মার্ট বাংলাদেশের জন্য উপযুক্ত করে গড়ে তুলতে। আমরা বাহুবলের রাজনীতি প্রদর্শন করতে চাই না, আমরা ভয়ের রাজনীতি প্রতিষ্ঠা করতে চাই না। আমরা আমাদের ছেলেদের মানোন্নয়ন করে আন্তর্জাতিকভাবে সফল হওয়ার মত উপযুক্ত করে তৈরি করতে চাই। আমরা আমাদের দেশকে আরও অগ্রগতির দিকে নিয়ে যেতে চাই এবং এ ক্ষেত্রে আমাদের বর্তমান শিক্ষার্থীদের আমাদের ছাত্রলীগের ছেলেদের নিজেদের আরও উপযুক্ত করে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, আমাদের ছাত্ররাজনীতি করার ক্ষেত্রে যেসব সীমাবদ্ধতা রয়েছে, সেগুলো কাটিয়ে উঠতে হবে। আমাদের শিক্ষাগতভাবে আরও উন্নত ও উপযুক্ত হতে হবে। এ জন্য আমরা আমাদের সম্মেলনগুলোতে শিক্ষাবিদদের অতিথি হিসেবে রাখতে চেষ্টা করছি, যাতে আমরা শিখতে পারি তাদের থেকে, বুজতে পারি কীভাবে নিজেদের আরও স্মার্টভাবে গড়ে তুলতে পারি। 

তিনি বলেন, আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের নেত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছি। আমাদের দেশ যখন উন্নত থেকে উন্নততর হচ্ছে, সেখানে কিছু অপশক্তি আমাদের এ অগ্রযাত্রাকে রুখে দিতে দেশ-বিদেশে ষড়যন্ত্র করছে। তবে আমাদের গণতান্ত্রিক দেশে কোনো অপশক্তির স্থান হবে। এ ক্ষেত্রে আমাদের সবাইকে একত্রিত হয়ে রুখে দিতে হবে সব অপশক্তিকে।

Share this post

scroll to top
error: Content is protected !!