DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কে আসলো,কে আসলো না তা নয়,জনগণ ভোট দিলেই বড় সফলতা: সিইসি আউয়াল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দায়িত্ব পালনে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দলীয় চিন্তাভাবনার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, নির্বাচনে কে আসলো, কে আসলো না, তা নয়- জনগণ যদি ভোটকেন্দ্রে আসেন এবং নির্বিঘ্নে ভোট দিতে পারেন, তাহলে নির্বাচনের একটি বড় সফলতা অর্জিত হয়ে যাবে। 

শনিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভাগীয় কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের নির্বাচন সংক্রান্ত ব্যবস্থাপনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, প্রশাসনে বা সরকারে পুলিশ ও নির্বাহী পরিষদের ভূমিকা ও গুরুত্ব অপরিসীম। সরকার বলতে আমরা পুলিশ ও ডিসিকেই বুঝি। কাজেই আপনারাই সরকারকে প্রতিনিধিত্ব করছেন আপনাদের চিত্তে তা ধারণ করতে হবে। 

তিনি বলেন, নির্বাচন খুব ঘনিয়ে এসেছে তাতে কোনো সন্দেহ নেই। নির্বাচন আয়োজন কঠিন একটি কর্মযজ্ঞ। চাইলাম হয়ে গেল, এ রকম নয়। যেহেতু নির্বাচনের দায়িত্ব আপনাদেরও, সেহেতু নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হতে হবে।

তিনি বলেন, গ্রহণযোগ্য হওয়ার অর্থ হচ্ছে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। সুষ্ঠু নির্বাচন এবং নির্বিঘ্নে সবাই ভোটাধিকার প্রয়োগ করতে পারছে এটা নিশ্চিত করতে হবে। নির্বাচনে কে আসলো, কে আসলো না তা নয়- জনগণ যদি যদি ভোটকেন্দ্রে আসেন এবং নির্বিঘ্নে ভোট দিতে পারেন, তাহলে নির্বাচনের একটি বড় সফলতা অর্জিত হয়ে যাবে। 

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান, ইসি সচিব জাহাংগীর আলম প্রমুখ। 

Share this post

scroll to top
error: Content is protected !!