DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জনগনকে কীভাবে বোঝাবো আমে বিষ নেই, সুষ্ঠু নির্বাচন প্রসঙ্গে নির্বাচন কমিশনার রাশেদা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন  অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে  আয়োজনের বিষয়ে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, কাউকে আম খেতে দিলাম, তখন যদি আবার কেউ বলে আমে বিষ আছে খাব না, তখন তাকে কীভাবে আস্থায় আনব। কীভাবে বোঝাব যে আমে বিষ নেই। তাদেরও (নির্বাচন বর্জনকারী) আস্থা ও মানসিকতার উন্নয়ন করতে হবে।

রোববার (৮ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে ইসি রাশেদা বলেন, সংলাপের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। রাজনৈতিক দলগুলোর সঙ্গে সমঝোতার বিষয় কমিশনের নয়। আমরা সংবিধান অনুযায়ী এগিয়ে যাচ্ছি। সংলাপ কখন, কীভাবে করব, যখন হবে তখন দেখা যাবে বিষয়টি। আমরা আস্থার জায়গা নিয়ে কাজ করছি।

তিনি বলেন, আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করব। সরকারও সুষ্ঠু নির্বাচন চায়। আমাদের অঙ্গীকার এটা। আর আমরা যেহেতু শপথ নিয়েছি, ভালো নির্বাচনই করব। আমরা অত্যন্ত নিষ্ঠাবান যে ভালো নির্বাচন করব। কিন্তু এটা বিশ্বাস করা না করা তাদের ব্যাপার। এতে আমাদের করার কিছু নেই।

নির্বাচন কমিশনার বলেন, আমরা এ পর্যন্ত যতগুলো নির্বাচন করেছি, কোথাও কি কোনো ব্যত্যয় করছি? কোনো আইন ভঙ্গ করছি? ভালো নির্বাচনের চেষ্টায় আছি আমরা। একটা ভালো নির্বাচন হোক, আমরা এটাই চাই। এ জন্য চেষ্টা করে যাচ্ছি। আমাদের আন্তরিকতার কোনো কমতি নেই।

 

Share this post

scroll to top
error: Content is protected !!