DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নাইকো মামলাঃবেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দিতে তিন বিদেশিকে অনুমতি!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দিতে তিন বিদেশিকে অনুমতি দিয়েছেন আদালত। তারা যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে সাক্ষ্য দিতে আসবেন। রোববার সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

উল্লেখ্য নাইকো দুর্নীতি মামলা দায়ের করা হয় ১-১১ এর কুখ্যাত মঈনউদ্দিন-ফখরউদ্দিন সরকারের আমলে,এই মামলার অপর অন্যতম আসামী ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা,কিন্তু ২০০৯ সালে ক্ষমতায় এসে শেখ হাসিনাকে এই মামলা থেকে বাদ দেয়া হয়। মামলাটি এই মুহুর্তে কেবল মাত্র রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত ভাবে পরিচালিত হচ্ছে অভিজ্ঞ আইনবীদগন মতামত দিয়েছেন।

তিনি বলেন, নাইকো দুর্নীতি মামলায় ২০১৮ সালে বিদেশি সাক্ষী হাজির করতে অনুমতি চেয়ে আবেদন করা হয়। সেই আবেদনের শুনানি শেষে আদালত আজ সাক্ষী হাজির করতে অনুমতি দিয়েছেন।  তবে কবে আসবেন সাক্ষীরা সেটির এখনো দিন ঠিক হয়নি।

রোববার কেরানীগঞ্জ কারাগার সংলগ্ন ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান সাক্ষী আনার আবেদন মঞ্জুর করেন। আদালতে সাক্ষী আনতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যার্টনি জেনারেল এ এম আমিন উদ্দিন। বেগম জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী আমিনুল ইসলাম। 

কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের প্রায় ১৪ হাজার ৭৭৭ কোটি টাকা ক্ষতি করার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা হয়। প্রায় ১৬ বছর ঝুলে থাকার পর আইনি জটিলতা কাটিয়ে সম্প্রতি আলোচিত এ মামলায় বিচারের মুখোমুখি হন বিএনপি নেত্রী। যদিও মামলার অভিযোগ গঠন বাতিল চেয়ে খালেদা জিয়ার করা আবেদন হাইকোর্টে নিষ্পত্তির অপেক্ষায় রয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!