DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সুষ্ঠু ভোটের জন্য অবিলম্বে সংলাপে বসুনঃহাসিনা সরকারকে ড:কামাল হোসেন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করার স্বার্থে অবিলম্বে সকল রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসতে হাসিনা সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন গণফোরামের একাংশের সভাপতি ড. কামাল হোসেন। 

ড: কামাল বলেন, সংবিধানে বলা হয়েছে, রাষ্ট্রের মালিক জনগণ। জনগণ শান্তিপূর্ণ পরিবেশে তার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকার গঠন করতে চায়। অথচ জনগণের এই মৌলিক ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আজ সংগ্রাম করতে হচ্ছে।

আজ সকাল ১০টায় দলের পুরানা পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরাম কেন্দ্রীয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

তিনি বলেন,এই সরকারের সীমাহীন দমন পীড়নের ফলে দেশ আজ চরম সংকটে। ফলে বিদেশী রাষ্ট্রগুলি আমাদের গণতন্ত্র ও নির্বাচন নিয়ে প্রশ্ন উত্থাপন করার সুযোগ পেয়েছে। যার ফলে জাতি হিসাবে আমরা লজ্জিত।

ড. কামাল হোসেন আরও বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত মহান স্বাধীনতার মূল লক্ষ্য ছিল গণতন্ত্র, ন্যায়বিচার, মানবাধিকার প্রতিষ্ঠা ও শোষণমুক্ত সমাজ গড়ে তোলা। কিন্তু রাজনৈতিক দলগুলোর মধ্যে পারস্পরিক দ্বন্দ্ব সংঘাত ও অবিশ্বাস আজ মুক্তিযুদ্ধের অর্জনকে বিপন্ন করে তুলছে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ মিজানুর রহমান, সভাপতি পরিষদ সদস্য মোকাব্বির খান এমপি, মফিজুল ইসলাম খান, এডভোকেট আলতাফ হোসেন, এ আর জাহাঙ্গীর, মোশতাক আহম্মেদ, শাহ নুরুজ্জামান প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!