DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নির্বাচনে ইসির দেয়া দায়িত্ব যথাযথ ভাবে পালন করবে পুলিশ : আইজিপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ‘জাতীয় সংসদ নির্বাচনকালীন সময়ে বাংলাদেশ পুলিশ নির্বাচন কমিশনের অধীনে যথাযথ পুলিশী দায়িত্ব পালন করবে । কমিশন যে রকম আদেশ দেবে সে অনুযায়ীই দায়িত্ব পালন করবে। পুলিশের সক্ষমতা এখন আগের চেয়ে অনেক বেড়েছে। একটা সময় ছিল যখন দেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের হলি খেলা চলছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক পুলিশ জঙ্গিবাদ সন্ত্রাসবাদ দমনে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।’

শুক্রবার বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ শহরের ওয়েজখালীর পুলিশ লাইন্সে জেলার দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘জঙ্গিবাদ দমনে পুলিশের পাশাপাশি অন্যান্য সংস্থা মিলেমিশে কাজ করছে। নির্বাচনকালেও সেভাবে পালনের জন্য প্রস্তুতি রয়েছে। নির্বাচনে দায়িত্ব পালনে পুলিশের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। সে অনুযায়ী আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।’

আইজিপি বলেন, ‘বাংলাদেশ পুলিশ একটি শতবর্ষী প্রতিষ্ঠান। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেছে। একসময় দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চল ও সুন্দরবন জলদস্যু ও সন্ত্রাসীদের আখড়া ছিল। পুলিশের এখন লজিষ্টিক সাপোর্ট বেড়েছে। প্রযুক্তি ব্যবহার করে আইনশৃংখলা পরিহতির উন্নতি হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে আইজিপি ২০০ দরিদ্র ও অসহায় পরিবারের সদস্যদের মাঝে খাদ্য ও বস্ত্র তুলে দেন।

Share this post

scroll to top
error: Content is protected !!