DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কোনো বিদেশী শক্তির চাপে শেখ হাসিনাকে সরানো যাবে নাঃশাহরিয়ার আলম

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিদেশি কোনো শক্তি চাপ দিয়েও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রভাবিত করতে পারবে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। গতকাল বুধবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে বিদেশি চাপের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে পাল্টা প্রশ্ন ছুড়ে দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘আপনারা কি সত্যিই মনে করেন যে কেউ চাপ দিতে চাইলেও শেখ হাসিনাকে সরাতে পারবে? তিনি বিশ্বের শেষ ব্যক্তি যিনি কোনো বিদেশি শক্তির দ্বারা প্রভাবিত হতে পারেন।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আপনারা জানেন, তিনি (শেখ হাসিনা) বঙ্গবন্ধুর কন্যা। আমাদের বিদেশি বন্ধুরা এটা বুঝতে নাও পারেন। কন্যা মানে কন্যা। বিশ্বে কোটি কোটি কন্যা আছে।
কিন্তু বঙ্গবন্ধুর কন্যা—এটি তাঁর অহংকার। দয়া করে এই উত্তরাধিকারের বিষয়টি অনুধাবন করুন।’

 

 

 

‘বাংলাদেশ অ্যাট দ্য ক্রসরোড : ইন কনভারসেশন উইথ মো. শাহরিয়ার আলম’ শীর্ষক এক অনুষ্ঠানে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক, নির্বাচন, বিদেশি চাপ, প্রধানমন্ত্রীর বিদেশ সফর, চীনের বৈশ্বিক উন্নয়ন উদ্যোগ (জিডিআই), প্রতিরক্ষা, রোহিঙ্গাসহ বিভিন্ন দিক উঠে আসে।

ঢাকার একটি হোটেলে দৈনিক ইত্তেফাক আয়োজিত ওই অনুষ্ঠানে পত্রিকাটির নির্বাহী পরিচালক ও প্রকাশক তারিন হোসেনও বক্তব্য দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক, ঢাকায় বিভিন্ন মিশনের কূটনীতিক, ইত্তেফাকের কূটনৈতিক সম্পাদক মাইনুল আলমসহ সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

 

 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক পরিপক্ব। তবে অন্যান্য যেকোনো সম্পর্কের মতো এখানেও কিছু অস্বস্তিকর উপাদান রয়েছে। এর মধ্যে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় অস্বস্তিকর বিষয় হলো বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত না দেওয়া।

যুক্তরাষ্ট্রের সঙ্গে সমস্যা প্রসঙ্গে শাহরিয়ার আলম বলেন, ‘অবশ্যই আমাদের মধ্যে কিছু সমস্যা আছে।

Share this post

scroll to top
error: Content is protected !!