DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দেশের সকল স্কুল-কলেজে বাধ্যতামূলকভাবে বাংলা নববর্ষ উদযাপনের নির্দেশ সরকারের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  এবার দেশের সকল মাধ্যমিক স্কুল ও কলেজে  জাতীয় সংগীত ও এসো হে বৈশাখ গান পরিবেশনের মাধ্যমে বাধ্যতামূলক ভাবে বাংলা নববর্ষ উদযাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রনালয়ের অধিভুক্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর।

আজ মাউশি সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ১১ এপ্রিল মঙ্গলবার দেশের সব স্কুল ও কলেজে এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছে।
এদিকে, শিক্ষামন্ত্রণালয় থেকে (৪ এপ্রিল) পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকল শিক্ষা প্রতিষ্ঠানে নিজস্ব ব্যবস্থাপনায় উৎসবমুখর পরিবেশে ও যথাযথ আড়ম্বরে বাংলা নববর্ষ উদযাপন করার নির্দেশ দিয়েছে।

এদিকে, গত ২০ মার্চ বাংলা নববর্ষ-১৪৩০ উদযাপন উপলক্ষে অঅন্ত:মন্ত্রণালয় সভ্রা কার্যবিবরণীতে উল্লেখ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ,শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে ইউনেস্কো’র ‘ইনটানজিবল কালচারাল হেরিটেজ’ এর তালিকায় অন্তর্ভূক্ত করার বিষয়টিকে গুরুত্ব সহকারে প্রচার করতে বলা হয়েছে।দেশের সব মাধ্যমিক স্কুল ও কলেজে শিক্ষার্থীদের নিয়ে নববর্ষের সকালে আবশ্যিকভাবে র‌্যালি বের করারও নির্দেশনা দিয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!