DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পবিত্র রমজান মাসেও পহেলা বৈশাখ পালন করবে ছায়ানট !

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  করোনার কারণে দুই বছর নববর্ষ পালন করতে পারেনি ছায়ানট। কিন্তু এবার নেই করোনার প্রকোপ। তাই বাংলা নববর্ষ বরণের প্রস্তুতি নিচ্ছে সংস্কৃতিচর্চায় অনন্য এই সংগঠন। পবিত্র রমজান মাসেও এবার রমনার বটমূলে নববর্ষের আয়োজন করতে যাচ্ছে ছায়ানট। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন এর সভাপতি সন্জীদা খাতুন।

‘নব আনন্দ জাগো’-থিমে এবার নতুন বছর বরণ করবে ঐতিহ্যবাহী এই সংগঠন। এবারের আয়োজনেও মানা হবে স্বাস্থ্যবিধি। সম্প্রতি ভারতের রাষ্ট্রিয় পদক ‘পদ্মশ্রী’ পাওয়া সন্জীদা খাতুন জানান, এর আগেও তিনবার রমজান মাসে পহেলা বৈশাখের আয়োজন করেছিল ছায়ানট। সেই ধারাবাহিকতায় নতুন বাংলা বছরের প্রথম সূর্যোদয়ে এবারও রমনার বটমূল মুখরিত হবে বাঙালিয়ানার সাজ, সুর আর বাণীতে। ১৯৬৭ সালে শুরু হওয়া বর্ষবরণের এই ঐতিহ্যে করোনার আগে ছেদ পড়েছিল শুধু ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়।

ছায়ানটের প্রত্যাশা, করোনার কাল পেরিয়ে এই রমজানে উৎসবের ধারা নিয়ে বটমূলে বাঙালির প্রত্যাবর্তন হবে সংযমী, প্রাণবন্ত আর আনন্দঘন।

রমজানে নববর্ষ বরণের আয়োজনে কোনো সংশয় আছে কি না- এমন প্রশ্নের জবাবে ছায়ানট সভাপতি বলেন, ‘এর আগেও রমজানে নববর্ষ বরণ হয়েছে রমনায়। এমনকি পাকিস্তান আমলেও রমজানে পহেলা বৈশাখ উদযাপন করেছি। এবার না হওয়ার কোনো কারণ দেখি না।’ বর্ষবরণের প্রস্তুতি হিসেবে এরই মধ্যে মাসব্যাপী চলছে মহড়া। ভোরের আলোয় রাগসংগীতে শুরু হবে নববর্ষ বরণের আয়োজন।

Share this post

scroll to top
error: Content is protected !!