DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

রমজানে কিছু পণ্যের দাম বাড়লেও এখন তা কমে এসেছে : টিপু মুন্শি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ চলতি রমজানে নিত্যপণ্যের মূল্য ক্রমান্বয়ে কমছে উল্লেখ করে মিডনাইট হাসিনা সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, কিছু পণ্যের দাম কিছুটা বাড়লেও এখন তা কমে এসেছে। সরকারিভাবে নিত্যপণ্যের যে দাম বেঁধে দেয়া হয়েছে সেই দামেই বিক্রি হচ্ছে।

এছাড়া টিসিবির মাধ্যমে অসচ্ছল পরিবারকে তেল, চিনিসহ অন্য পণ্য দেয়ায় বাজারে ইতিবাচক প্রভাব পড়েছে। বৈশ্বিক বিবেচনায় অন্য বছরের তুলনায় বর্তমানে বাংলাদেশ ভাল আছে।
রংপুরে দুই দিনের সফরে এসে আজ শুক্রবার (৩১ মার্চ ) দুপুরে নগরীর সেন্ট্রাল রোডস্থ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
বাণিজ্যমন্ত্রী বলেন, ভুটানের সঙ্গে আমাদের যোগাযোগ ব্যবস্থা নিয়ে চুক্তি এবং ব্যবসা-বাণিজ্য নিয়ে কথা হয়েছে। ভুটানের সড়ক ব্যবহার, তাদের দেশের পণ্য আমদানি ও আমাদের পণ্য রফতানির আলোচনাও এগিয়েছে। আমাদের বিদ্যুৎ প্রতিমন্ত্রী হাইড্রোপাওয়ারের চুক্তি নিয়ে কথা বলেছেন। আগামী মে মাসে সেই চুক্তি হওয়ার কথা রয়েছে। তারা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক দৃঢ় করতে অনেক আগ্রহী। ভুটানের রাজা বাংলাদেশ সফর করে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন।
বাণিজ্যমন্ত্রী আরো বলেন, রোজার প্রথম দিকে নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনার চাপ তৈরি হয়। বর্তমানে সেই চাপ কমে গেছে। তাই ঢাকা শহরেও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমেছে। বিশেষ করে পেঁয়াজের দাম কমে গেছে। দেশের কৃষকদের পেঁয়াজে ন্যায্য মূল্য নিশ্চিত করতে আমরা ভারত থেকে পেঁয়াজ আমদানি কমিয়ে দিয়েছি।

Share this post

scroll to top
error: Content is protected !!