DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে নিউইয়র্কে বাংলাদেশের স্বাধীনতা দিবস পালিত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  যুক্তরাষ্ট্র বিএনপির সভায় বক্তারা বলেছেনে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ঘোষণাতেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি ঘোষণা না দিলে এই প্রিয় মাতৃভূমি আমরা পেতাম না। শেখ মুজিব আত্মসর্মপন করে ঘরে বসেছিলেন। জিয়া বাংলাদেশ স্বাধীন করেছেন।আর গনতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া নিজের জীবনকে উৎসর্গ করে দিয়েছেন।

 রোববার ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপন ও ইফতার মাহফিলে তারা এ কথা বলেন। ব্রুকলিনের মধুবন রেষ্টুরেন্টে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারি মহিন উদ্দীন আহমেদ। পরিচালনা করেন স্টেট বিএনপির সভাপতি সালেহ আহেমদ মানিক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ঠ ব্যবসায়ী, মূলধারার রাজনীতিক ও বিএনপির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এবং বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরামের উপদেষ্টা জনাব আকতার হোসেন বাদল।

প্রধান অতিথি অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই। এ জন্য বড় ধরনের ত্যাগ স্বীকারকরার জন্য নেতাকর্মিদের শপথ নিতে হবে।


আলোচনা সভায় আকতার হোসেন বাদল বলেন, স্বৈরাচারি শেখ হাসিনা সোজাপথে বিদায় হবে না। তাকে টেনেহিঁচড়ে নামাতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র বিএেনপির কয়েকজন নেতার ব্যাপারে তারেক রহমান যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে স্বাগত জানাই। আগামীতে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটিতে যেখানে তারেক জিয়া আমাকে রাখবেন সেখান থেকেই কাজ করে যাব। একই সাথে দলের ত্যাগী নেতাকর্মিদের মূল্যায়নের জন্য দলের চেয়ারম্যান ও ভবিষ্যৎ রাষ্ট্রনায়ক তারেক রহমানের প্রতি আহবান জানাচ্ছি।


আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন প্রফেসর জহির উদ্দিন আজাদ,মোহাম্মদ হোসেন কচি,ওমর ফারুক,রহমত উল্লাহ,দেলোয়ার হোসেন শিপন,মোস্তফা কামাল মুকুল,নাজমুল হাসান নিপুন,আশারাফুল হাসান,নোমান সিদ্দিকী,মনির হোসেন,মীর হোসেন,মোহন পাটোয়ারি,ইকবাল হোসেন,মোক্তার হোসেন,গিয়াস উদ্দীন,মোঃ ইব্রাহিম,কাশেম,আবুল খায়ের,এনায়েত হোসেন, জামাল উদ্দীন,মাহবুবুর রহমান,ছালেহ আহমেদ রুমেল,নাজমুল হোসেন,বাদল মির্জা,মনোয়ার হোসেন সোহাগ,হোসেন মনির,বিপ্লব,আশরাফুল হাসান ও মোঃ সম্রাট।

Share this post

scroll to top
error: Content is protected !!