DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি গঠনে দেশনায়ক তারেক রহমানের উদ্যোগকে নেতৃবৃন্দের সাধুবাদ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সংগ্রামী বিএনপি নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপির সভায় যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সাম্প্রতিক উদ্যোগকে স্বাগত এবং সাধুবাদ জানানো হয়েছে।

সভায় নেতৃবৃন্দ বলেন, যুক্তরাষ্ট্র বিএনপি’র কমটি এখন সময়ের দাবী। এক যুগ পড়ে হলেও তিন নেতাকে কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভূক্ত করার মধ্য দিয়ে কমিটি গঠনের যে উদ্যোগ নেয়া হয়েছে তাতে প্রবাসের যোগ্য ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে রোববার (১২ মার্চ) সন্ধ্যায় আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও মূলধারার রাজনীতিক আখতার হোসেন বাদল। সভায় সভাপতিত্ব করেন বিএনপি নেতা মহিন উদ্দিন আহমেদ এবং সভা পরিচালনা করেন নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি সালেহ আহমেদ মানিক। সভায় অন্যান্যের মধ্যে ষ্টেট বিএনপি’র সিনিয়র সহ সভাপতি মোস্তফা কামাল মুকুল, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শিপন, প্রচার সম্পাদক তাইবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় আখতার হোসেন বাদল বলেন, এক যুগ হয়ে গেলো যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি নেই। যুক্তরাষ্ট্র বিএনপি’র কমটি এখন সময়ের দাবী। আমাদের নেতা বেগম খালেদা জিয়া আর তারেক রহমান। তাদের সিদ্ধান্তই চুড়ান্ত সিদ্ধান্ত। আমরা তাদের সকল সিদ্ধান্ত আর যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠনের উদ্যোগকে স্বাগত জানাই। তিনি বলেন, আমরা কমিটিতে পদ পেলেও বিএনপি করি, করবো, পদ না পেলেও বাংলাদেশের স্বাধীনতার ঘোষক শহীদ জিয়া রাজনীতি করবো। তবে দলে যোগ্য ও ত্যাগী নেতার মূল্যায়ন হবে এটাই আমাদের প্রত্যাশা।
সভায় দলীয় নেতা-কর্মীরা যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং সাবেক যুগ্ম সম্পাদক ও প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক আখতার হোসেন বাদল-কে যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃত্বে দেখতে চান বলে কেন্দ্রের প্রতি দাবী জানান।

সভায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়। এছাড়াও ষ্টেট বিএনপি’র প্রচার সম্পাদক মোহাম্মদ তায়েবুর রহমানের শশুর কুমিল্লা জেলার হোমনা থানার শীতারাপুরবাসী আব্দুল বারী মাস্টারের ইন্তেকালে তার বিদেহী আত্নার মাগফেরাত কামনা করা হয়। দোয়া পরিচালনা করেন মোহাম্মদ সোহেল।

সভায় আগামী ২৬ মার্চ রোববার বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপন এবং পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার ও দোয়া মাহফিল আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। স্বাধীনতা দিবস ও ইফতার ও মাহফিল সফল করতে সালেহ আহমেদ মানিক-কে আহ্বায়ক, মহিন উদ্দিন আহমেদ-কে প্রধান পৃষ্ঠপোষক ও দেলোয়ার হোসেন শিপন-কে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়।

সভায় উল্লেখ নেতা-কর্মীদের মধ্যে মোহাম্মদ টি রহমান, নাজমুল হাসান, মোহাম্মদ ইব্রাহীম, কামরুল হাসান, নূর আমীন, মোহাম্মদ ইউনুস প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!