DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে সমর্থন জানালেন সকল পাকিস্তানী তারকা

 ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  তোশাখানা মামলায় পিটিআই নেতা এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের প্রচেষ্টা ও তার বাসভবনে পুলিশের হামলার পরে পাকিস্তানের জনপ্রিয় সব সেলিব্রিটিরা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি তাদের সমর্থন ব্যাক্ত করেছেন।

এদিকে, ইমরান খানকে গ্রেফতার করতে ব্যর্থ হয়ে পিটিআই প্রধানকে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

ইমরান খান পিটিআই কর্মী ও সমর্থকদের লাহোরে তার জামান পার্কের বাসভবনের চারপাশে জড়ো হওয়ার আহŸান জানিয়েছিলেন যাতে তাকে গ্রেফতার করার পুলিশের প্রচেষ্টা ব্যর্থ হয়। তার সমর্থকদের মধ্যে অনেক পাকিস্তানি সেলিব্রিটি রয়েছেন, যারা এ পরিস্থিতিতে তাদের ক্ষোভ প্রকাশ করতে সোশ্যাল মিডিয়ায় গিয়েছিলেন। জনপ্রিয় অভিনেতা আদনান সিদ্দিকী ইমরান খানের প্রতি সমর্থকদের ভালবাসা দেখে অভিভ‚ত বলে জানিয়েছেন। তিনি বলেন, এমন ঘটনা পাকিস্তানে ‘অভ‚তপূর্ব’।

অভিনেতা আতিকা ওধো, যিনি একজন সাবেক পিটিআই এমপিএর স্ত্রী, ইনস্টাগ্রামে লিখেছেন যে, তিনি ‘প্রার্থনা করছেন আল্লাহ ইমরান খানকে যেন রক্ষা করেন এবং তাকে পাকিস্তানের জন্য তার প্রচেষ্টা সফল করতে সহায়তা করেন’। তিনি বলেছিলেন যে, ‘আমাদের জাতির জন্য দুঃখের শিকল ভাঙার’ চেষ্টা করার জন্য তার সাথে যেভাবে আচরণ করা হচ্ছে, তেমন আচরণ করোর প্রাপ্য নয়। ‘তিনি নিখুঁত নাও হতে পারেন এবং তার অনেক ভুল থাকতে পারে। কিন্তু তার হৃদয় সবসময় সঠিক জায়গায় ছিল যার জন্য আমাদের অবশ্যই তার অগ্নিপরীক্ষার মাধ্যমে তাকে সমর্থন করতে হবে। অন্যরা কথা বলে যখন সে কাজ করে দেখায়। আন্তরিক হওয়ার জন্য হয়রানি করা এবং শাস্তি দেয়া একটি অন্যায় যা এ মহান দেশের নাগরিক হিসাবে আমাদের কখনই মেনে নেয়া উচিত নয়,’ তিনি যোগ করেছেন।

অভিনেত্রী মায়া আলী এবং ইউটিউবার শাহভীর জাফরিও ইমরানের প্রতি তাদের সমর্থন এবং দেশের পরিস্থিতির প্রতি ঘৃণা প্রকাশ করেছেন। পাঞ্জাব পুলিশের লাঠিচার্জ ও গোলাগুলির নিন্দা করেছেন অভিনেতা মরিয়ম নাফীস। ‘এরা আপনাদেরই লোক। এরা করদাতা। আপনারা তাদের জন্য কাজ করেন,’ তিনি ইনস্টাগ্রামে লিখেছেন।

অভিনেতা ও চিকিৎসক ফাহাদ মির্জা পুলিশের বর্বরতার কথা বলেছেন। অভিনেতা এবং গায়ক ফারহান সাইদও পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। তিনি অন্য একটি টুইটে লিখেছেন, ‘যারা দেশের প্রিয় নেতা এবং জনগণকে আলাদা করার চেষ্টা করছে তাদের জানা উচিত যে, এটি জনগণকে (আপনার বিরুদ্ধে) ঐক্যবদ্ধ করবে। তারা যদি এটি চায় তবে এটি একটি পৃথক সমস্যা। যাইহোক, আল্লাহু আমাদের লোকদের জন্য অন্য কিছু পরিকল্পনা করেছেন।’

ইমরানকে গ্রেপ্তারে পুলিশের অভিযানে জামান পার্ক ১৫ ঘণ্টারও বেশি সময় রণক্ষেত্রে পরিণত হয়। সাবেক প্রধানমন্ত্রীর মতে, আইন সংস্থাগুলির আসল উদ্দেশ্য ছিল তাকে ‘অপহরণ ও হত্যা’ করা। তার দলের সমর্থক ও কর্মীরা পাথর নিক্ষেপ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তার বাসভবনে ঢুকতে বাধা দিয়েছে। জবাবে পুলিশও বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। কর্মকর্তাদের মতে, এখন পর্যন্ত ৫৪ জন পুলিশ সদস্য ‘গুরুতরভাবে আহত’ হয়েছেন, আর ৩২ জন কর্মকর্তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বেশ কিছু পিটিআই কর্মীকেও আটক করা হয়েছে।

এদিকে, বুধবার শেহবাজ শরীফ জোর দিয়ে বলেছিলেন যে, চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক সঙ্কট থেকে দেশকে মুক্ত করতে সমস্ত রাজনৈতিক শক্তিকে সংলাপে বসতে হবে। তিনি বলেন, পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) সিদ্ধান্ত অনুযায়ী সরকার তার নির্ধারিত সময়ে সাধারণ নির্বাচন অনুষ্ঠান করবে। তিনি আরও বলেছিলেন যে, পাকিস্তানের ঋণ খেলাপি হওয়ার হুমকি এখন শেষ হয়ে গেছে কারণ আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সাথে স্টাফ-লেভেল চুক্তি শীঘ্রই চ‚ড়ান্ত হবে।

বুধবার ইসলামাবাদের প্রধানমন্ত্রী হাউসে কাউন্সিল অব পাকিস্তান নিউজপেপার এডিটরস (সিপিএনই)-এর একটি প্রতিনিধি দলের সাথে বৈঠক করেন শেহবাজ শরিফ। সেখানে তিনি বলেন, ‘দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকল রাজনৈতিক শক্তিকে একসাথে বসতে হবে।’ তিনি এদিন দাবি করেন, সাম্প্রতিক অতীতে তিনি দুই দফায় পিটিআইকে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন, কিন্তু দলটি সাড়া দেয়নি। তার ভাষায়, ‘(সংকট কাটাতে) যদিও রাজনীতিবিদরা সবসময় সংলাপের আশ্রয় নেন, কিন্তু পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের এই বিষয়ে ইতিবাচক সাড়া না দেয়ার ইতিহাস রয়েছে।’

শেহবাজ বলেন, পাকিস্তান গুরুতর রাজনৈতিক এবং অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে, তবে ক্ষমতাসীন জোট সরকার পরিস্থিতির উন্নতিতে ইতিবাচকভাবে অবদান রেখেছে। তিনি অভিযোগ করেন, মসজিদের ভেতরে আত্মঘাতী হামলার পরিপ্রেক্ষিতে পেশোয়ারে অনুষ্ঠিত শীর্ষ কমিটির বৈঠকেও যোগ দেয়নি পিটিআই। ইমরান খানের গ্রেপ্তারি পরোয়ানা সংক্রান্ত পুলিশি পদক্ষেপের প্রসঙ্গে তিনি বলেন, ‘সরকার নিজে থেকে কোনও পদক্ষেপ নিচ্ছে না, আদালতের নির্দেশে কাজ করছে।’

সূত্র : ডন।

Share this post

scroll to top
error: Content is protected !!