DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আওয়ামী লীগ এখনও আপোস করার মতো বিপদে পড়েনি: ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  নির্বাচনের আগে বিএনপির সঙ্গে সংলাপের কোনো সম্ভাবনা দেখছেন না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মিডনাইট হাসিনা সরকারের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কাদের বলেন, দেশে এমন কিছু ঘটেনি যে সংবিধান পরিবর্তন করতে হবে। এমন পরিস্থিতি সৃষ্টি হয়নি, সংবিধানের বাইরে যেতে হবে। সংবিধানের বাইরে কোনো ছাড় দেবো না। সংবিধান পরিবর্তন করে কারও সঙ্গে আপস করতে হবে এমন বিপদে আমরা পড়িনি। সংবিধান কাটাকাটির সুযোগ নেই।

আজ সোমবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

‘পর্দার আড়ালে’ দুই দলের আলোচনার গুঞ্জন সম্পর্কে তিনি বলেন, যা করি, প্রকাশ্যে করি। দরকার হলে ফখরুল সাহেবকে ফোন করব, না হয় তিনি আমাকে(ফোন) দেবেন।

‘বিএনপি না এলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে না। বিষয়টিকে রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। নির্বাচনকে কেন্দ্র করে কালো মেঘ ঘনীভূত হচ্ছে।’– প্রধান নির্বাচন কমিশনারের এই বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকে কেন্দ্র করে কালো মেঘ এ দেশে নতুন নয়। আমি মনে করি,অচিরেই মেঘ কেটে যাবে।

বিএনপির আন্দোলন নিয়ে তিনি বলেন, দলটির আন্দোলনে নেতাকর্মীর কিছুটা অংশগ্রহণ থাকলেও জনগণের সম্পৃক্ততা নেই।যে কোনো আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলা করবে আওয়ামী লীগ।

অর্থনৈতিক সংকট নিয়ে ওবায়দুল কাদের বলেন, সারা দুনিয়ার মতো বাংলাদেশেও সংকট আছে। প্রধানমন্ত্রী সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। অর্থনৈতিক সংকট সামাল দেওয়াই প্রধান চ্যালেঞ্জ। 

পঞ্চগড়ে সহিংসতা এবং সীতাকুন্ড ও ঢাকায় বিস্ফোরণের জন্য সরকারকে দায়ী করেছে বিএনপি। এর জবাবে আওয়ামী লীগ সম্পাদক বলেন, আন্দোলনে ভাটায় বিএনপি নাশকতার দিকে যাচ্ছে কিনা, খতিয়ে দেখতে হবে। কারণ তাদের তো একটাই লক্ষ্য– শেখ হাসিনাকে হটানো।

জনপ্রিয়তা যাচাই করে আওয়ামী লীগ আগামী নির্বাচনে প্রার্থী মনোনয়ন দেবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, শুধু গোয়েন্দা সংস্থার ওপর নির্ভর করেই যে মনোনয়ন দেওয়া হবে, তা নয়। সাংগঠনিক উপায় আছে, প্রধানমন্ত্রীর নিজস্ব পদ্ধতি আছে।

Share this post

scroll to top
error: Content is protected !!