DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি হিংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করে না: মঈন খান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নরসিংদীর পলাশে পুলিশ ‘জোর করে ব্যানার ছিনিয়ে নিয়ে’ বিএনপির পদযাত্রা কর্মসূচিতে ‘বাধা দিয়ে বানচাল করে দিয়েছে’ বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। 

শনিবার দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচির অংশ হিসেবে পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের চরনগরদী এলাকায় পদযাত্রা কর্মসূচি পালনকালে এই বাধা দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি। 

তবে বিএনপির এই অভিযোগ অস্বীকার করেছে। পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ বলেন, পদযাত্রা কর্মসূচি পালনের পূর্ব অনুমতি না থাকায় তাদের কর্মসূচি পালন করতে নিষেধ করা হয়েছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান সাংবাদিকদের বলেন, আমরা হিংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করি না বলেই পুলিশের উসকানির মুখেও কোনো দ্বন্দ্বে যাইনি। ভবিষ্যতে আমরা গণতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনব। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করব এবং মানুষের অধিকার পুনঃপ্রতিষ্ঠা করব। 

তিনি আরও বলেন, ‘পাকিস্তানের অবকাঠামোর ভেতরে কোনো গণতন্ত্র হতে পারে না- সেই কারণে আমরা একটি স্বাধীন বাংলাদেশ চেয়েছিলাম, যেখানে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করব। কিন্তু দুঃখের বিষয় আজকে ৫০ বছর পরে আওয়ামী লীগ যারা নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি বলে দাবি করে তারা স্বাধীনতার মূল উপজীব্য গণতন্ত্রের বিরুদ্ধে কাজ করছে। এভাবে কোনো জাতিকে রুখে দেওয়া যায় না। অন্যায়ের প্রতিকার হবে, বাংলাদেশের মানুষ এদেশে একটি সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা প্রতিষ্ঠিত করবে। সরকারকে পদত্যাগ করে একটি তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। যারা জনগণের ভোট পাবে তারা সরকার গঠন করবে।

Share this post

scroll to top
error: Content is protected !!