DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি কেন্দ্রীয় অফিসে তান্ডব,হামলা-মামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ সমাবেশ

দৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ ঢাকায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি হামলা, ভাংচুর,তান্ডব দলীয় মহাসচিব সহ সিনিয়র নেতা-কর্মীদের গণ গ্রেফতার, ছাত্রদল কর্মী হত্যা, বিএনপি অফিসে বোমা নাটক ও সকল রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে অধ্যাপক দেলোয়ার-বাদল নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশ করেছে।

গত ৯ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রুকলীনের লিটল বাংলাদেশ এলাকায় তাৎক্ষনিক এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন বাদল। বিক্ষোভ শেষে স্থানীয় একটি রেষ্টুরেন্টে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি সালেহ আহমদ মানিকের পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নিউইয়র্ক স্টেট বিএনপির প্রচার সম্পাদক তাইবুর রহমান। সভায় সাম্প্রতিকালে সরকার বিরোধী আন্দোলন প্রতিবাদে যারা নিহত হয়েছেন তাদের রুহের মাঘফেরাত কামনা করা হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হোসেন কচি, সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ওমর ফারুক, জাগপা সভাপতি মোহাম্মদ রহমত উল্লাহ, নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র সহ সভাপতি মোস্তফা কামাল মুকুল, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শিপন, বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী যুব ফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ মাইন উদ্দিন, মোহাম্মদ সেলিম চেয়ারম্যান প্রমুখ।

সমাবেশে উল্লেখযোগ্য নেতা-কর্মীদের মধ্যে মোহাম্মদ মনির হোসেন, আশরাফুল হাসান, মোহাম্মদ মীর হোসেন, মোহাম্মদ সম্রাট, মোহাম্মদ মনির, মহিন উদ্দিন, আবুল খায়ের, মোহাম্মদ ফরহাদ, মোহাম্মদ মোসলে উদ্দিন, ইমাম উদ্দিন, মোহাম্মদ নাজমুল হাসান, মোহাম্মদ সোহাগ, সালেহ আহমদ রুমেল, মোহাম্মদ মাসুদ, মোহাম্মদ হারুন, মাহবুবুর রহমান, সাদ্দাম হোসেন, আবু নাসের, মোহাম্মদ হায়দার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে অধ্যাপক দেলোয়ার বলেন, জনসমর্থনহীন আওয়ামী লীগ সরকার ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় থাকতে চায় বলেই স্বৈরাচারী ভূমিকায় অবতীর্ন হয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সহ দলীয় সিনিয়র নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। দলের নেতা-কর্মীদেও বিরুদ্ধে মিথ্যা মামলাও দিচ্ছে।

তিনি বলেন, হামলা-মামলা, গ্রেফতার করে বিএনপির জাগরণ স্তব্ধ করা যাবে না। বিএনপির সাথে দেশের জনগণও জেগেছে। তিনি হাসিনা সরকারের পদত্যাগ দাবীর পাশাপাশি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দাবী এবং দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

আখতার হোসেন বাদল বলেন, শেখ হাসিনা সরকার স্বৈরাচারী কায়দায় বিএনপির সভা-সমাবেশ-আন্দোলন বালচাল করতে চায় বলেই দলীয় মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সহ দলীয় নেতা-কর্মীদের গ্রেফতার করেছে। আমরা এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে সকলের নি:শর্ত মুক্তি দাবী করছি। তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আর তারেক রহমানের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থাকবো। জিয়া পরিবারের কোন ক্ষতি বিএনপির নেতা-কর্মীরা বরদাস্ত করবে না। আওয়ামী লীগ সরকারের পতন না হওয়া পর্যন্ত দেশের ন্যায় প্রবাসেও আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে।

Share this post

scroll to top
error: Content is protected !!