DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজ থেকে জাতীয় সংসদ সম্পূর্ণ অবৈধ : জিএম সিরাজ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দেশের প্রধান বিরোধী দল বিএনপির সাতজন সংসদ সদস্য পদত্যাগের পর আজ থেকে জাতীয় সংসদ সম্পূর্ণ অবৈধ বলে মন্তব্য করেছেন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ। স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিতে সংসদ ভবনে প্রবেশের সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

জিএম সিরাজ বলেন, গতকাল সংসদ বন্ধ থাকায় আমরা ইমেইলে পদত্যাগপত্র পাঠিয়েছিলাম স্পিকারের কাছে। আজ আমরা সশরীরে পদত্যাগপত্র জমা দিতে এসেছি।

তিনি আর বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপির ৭ জন সংসদ সদস্য পদত্যাগ করলে কিছু যায়-আসে না। গত ৪ বছরে বিরোধী দল বলতে শুধু আমরা ৭ জনই ছিলাম। আর যে বিরোধী দল নামকাওয়াস্তে আছে, তারা তো পোষা বিরোধী দল। এই পোষা বিরোধী দলের ৪টি বছর গীত-বন্দনা করতে করতেই গেছে। তাই আজকে থেকে সংসদে বিরোধী দলের প্রতিনিধিত্ব করার জন্য মানুষ তো নেই, মশা-মাছিও নেই। আমি মনে করি, আজকে থেকে সংসদ সম্পূর্ণ অবৈধ। 

জিএম সিরাজ আরও বলেন, আমরা যখন জনগণের কথা বলতাম, ৩৫০ জনের মধ্যে শুধু ৭ জনের কথা জনগণ শুনতো। ৩৪৩ জন যারা কথা বলতো, সেটা শুধু দেয়াল শুনতো, মানুষ শুনতো না।

জাতীয় পার্টি যখন কথা বলতো, মানুষ অন্য চ্যানেলে চলে যেত। আমাদের আন্দোলনের এটাই শুরু, পদত্যাগ দিয়ে শুরু করেছি। ১০টি দফা দেওয়া হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর যুগপৎ আন্দোলন; আমাদের একই দফা, এই সরকারের পতন। জনগণ সরকারকে বাধ্য করবে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে। এই দেশে মানুষ যাতে ভোটাধিকার ফিরে পেতে পারে, মানুষ যাতে বাকস্বাধীনতা ফিরে পায় এবং অনতিবিলম্বে এই সংসদ ভেঙে দিতে হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!