DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিচারপতি মানিকের ওপর হামলার অভিযোগে বিএনপি নেতা হারুনসহ ৩জন রিমান্ডে

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ সুপ্রিমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর হারুন উর রশীদ হারুনসহ তিনজনকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। 

বুধবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

রিমান্ডপ্রাপ্ত অপর দুজন হলেন- স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদার ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নি।

এর আগে আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই ফরমান আলী। শুনানি শেষে বিচারক প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

মঙ্গলবার বিকালে হারুন ও রফিককে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের নিয়ে এখন পর্যন্ত ১৪ জনকে গ্রেফতার করা হলো। এর আগে যে ১২ জনকে গ্রেফতার করা হয়েছে, তারাও বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের নেতাকর্মী।

গত ২ নভেম্বর গাড়িতে যাওয়ার সময় নয়াপল্টনের পশ্চিম দিকে ফকিরাপুল বাজার মোড়ে সড়কে হামলার শিকার হন বিচারপতি মানিক। হামলার সময় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির একটি সমাবেশ চলছিল। ওই সমাবেশ থেকে বিএনপি কর্মীরাই হামলা চালায় বলে বিচারপতি মানিকের অভিযোগ। 

হামলার ঘটনার পর বিচারপতি মানিকের দেহরক্ষী কনস্টেবল রফিকুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ৫০ নেতাকর্মীকে আসামি করে পল্টন থানায় মামলা করেন। 

Share this post

scroll to top
error: Content is protected !!