DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

৭ই নভেম্বরের চেতনায় আবার বিপ্লব করতে হবেঃবৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরাম

দৈনিক প্রথম বাংলাদেশ প্রতিবেদনঃ  গতকাল ৭ই নভেম্বর সোমবার প্রবাসে কুমিল্লাবাসীদের বৃহত্তম সংগঠন বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরামের উদ্যোগে আয়োজিত ঐতিহাসিক ৭ই নভেম্বর,জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভার অনুষ্ঠানটি প্রবাসী জাতীয়তাবাদীদের এক মহা মিলনমেলায় পরিনত হয় ।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত সৈনিকেরা এই বনাঢ্য আয়োজনে মিলিত হয়েছেন একসাথে , মেতে উঠেছেন ৭ই নভেম্বর ও শহীদ জিয়ার অবদান শির্ষক আলোচনায়,যা আমাদের ভবিষ্যতে অনুপ্রেরনা যোগাবে তাতে কোনো সন্দেহ নেই ।

 পবিত্র কোরআন শরীফের অংশ বিশেষ থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় ।

আলোচনা অনুষ্ঠানের শুরুতেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান,মরহুম আরাফাত রহমান কোকো সহ এযাবৎ কালে শহীদ বিএনপির সকল নেতা কর্মীদের আত্মার সন্মানার্থে ১ মিনিট নিরবতা পালন করা হয় ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন (অবঃ) মারুফুর রহমান রাজু -আহবায়ক বৃহঃ কুমিল্লা জাতীয়তাবাদী ঐক্য ফোরাম, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এস এম হারুনুর রশিদ-সদস্য সচিব বৃহঃ কুমিল্লা জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরাম , সভাপতিত্ব করেন- কাজী আবুল হোসেন যুগ্ন আহ্বায়ক বৃহঃ কুমিল্লা জাতীয়তাবাদী ঐক্য ফোরাম।  
অনুষ্ঠানটি সাবলিলভাবে সঞ্চালনা করেন যুগ্ন সদস্য সচিব -মোঃ সুমন শাকিল ওবং মোঃ ইসমাইল ভূইয়া ।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  যুগ্ন আহ্বায়ক, জহির হোসেন রাজা, এম এ গণি মজুমদার, আনোয়ার হোসেন,  শফিকুল ইসলাম ভুইয়া, আব্দুছ ছাত্তার,আনোয়ার হোসেন, আরিফুল ইসলাম, আমির হোসেন নিরু, যুগ্ন সদস্য সচিব সুমন শাকিল, মোঃ ইসমাইল ভুঁইয়া, মারুফ হোসেন, মোঃ মোজাম্মেল হক,মোঃ সোহাগ,মোঃ রহমত উল্লাহ,মোশাররফ হোসেন, আলমগীর হোসেন, মোঃ মমিনুল হক, উজ্জন মোল্লা,সাইফুল ইসলাম, মামুনুর রশিদ,মোঃ ইউসুফ আলী, জসিম উদ্দিন, মোঃ মমিন খান,আবু বক্কর,আব্দুল হালিম সহ আরো অনেকেই।

বক্তারা তাদের আলোচনায় বাংলাদেশের অবিসংবাদিত নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ও নীতি হৃদয়ে ধারন করে দেশসেবায় মনোনিবেশে গুরুত্ব আরোপ করেন । তারা বলেন ৭ই নভেম্বরে জিয়া যদি হাল না ধরতেন তবে বাংলাদেশ আর স্বাধীন থাকতো কিনা সন্দেহ । তারা ৭ই নভেম্বরকে বাংলাদেশের ২য় স্বাধীনতা দিবস আখ্যায়িত করেন।

তারা আরও বলেন ,শহীদ জিয়ার সৈনিকদের যে কোন অবস্থাতে  ঐক্যের বাধনে আবদ্ধ থাকার চেষ্টা করতেই হবে । আমাদের মধ্যে বিভেদ পক্ষান্তরে আওয়ামী বাকশালীদের হাতকেই শক্তিশালী করবে নিঃসন্দেহে ।সভায় অবিলম্বে অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় কারাবাস থেকে মুক্তির জোর দাবী জানানো হয়।

সভায় তত্বাবধায়ক সরকার ছাড়া আগামী নির্বাচন হতে দেয়া হবে না বলেও ঘোষনা করা হয়।

বাংলাদেশের চলমান গনপন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে প্রবাসের নেতাকর্মীদের অগ্রনী ভূমিকা পালন করতে পদ ও পদবীর চিন্তা না করে নিঃস্বার্থ ভাবে কাজ করার অঙ্গিকার করেন বিএনপি নেতা-কর্মীগন।

উপস্থিত বক্তারা বাংলাদেশে ঐতিহাসিক ৭ই নভেম্বরের জাতীয় ছুটি বাতিলের তীব্র নিন্দা জানান এবং ভবিষ্যতে বিএনপি ক্ষমতায় আসলে এই ছুটি আবার বহাল করা হবে বলে অঙ্গীকার করেন ।

তারা বলেন ,বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা শহীদ জিয়া ও বাংলাদেশ একে অপরের পরিপূরক । বক্তারা বাংলাদেশের বর্তমান অসহনী গনতন্ত্রহীন পরিবেশ থেকে উত্তরনে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আন্তর্জাতিক পরিমন্ডলে জনমত গড়ে তোলায় কাজ করে যাবার অঙ্গিকার করেন।


সবশেষে সভার সভাপতি জনাব কাজী আবুল হোসেন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সু-স্বাস্থ্য কামনায়  ও জিয়া পরিবার এবং বিএনপির মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!