DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শেখ হাসিনার সমালোচনা করে ফেসবুকে পোস্ট করায় রাজবাড়িতে বিএনপি নেত্রী স্মৃতি গ্রেফতার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের মিডনাইট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তথাকথিত আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে সোনিয়া আক্তার ওরফে স্মৃতি নামে এক বিএনপি কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল রাতে রাজবাড়ী শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকা থেকে ওই নারীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় ওই নারী ফেসবুক লাইভে আসেন। এসময় পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে ওই নারীকে বলতে শোনা যায়, ‘আমার ছোট ছোট দুটি বাচ্চা রয়েছে। আপনারা এত রাতে কেন আসছেন। আমি তো কোনো সন্ত্রাসী নয়। গ্রেপ্তার করলে দিনে আসেন।’ ওই নারীর কাকুতি-মিনতিতে মন গলেনি পুলিশ কর্মকর্তাদের। ওই সময় ওই নারীকে গ্রেপ্তার করা হয়। 

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাদাত হোসেন জানিয়েছেন, এক মাস আগে ফেসবুকের এক পোস্টের অভিযোগে দায়ের হওয়া মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাঁকে আদালতে হাজির করা হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
জানা গেছে, সোনিয়া আক্তার ওরফে স্মৃতি রাজবাড়ী ব্লাড ডোনার্সের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা মহিলা দলের সদস্য। সোনিয়া শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় বসবাস করেন।তাঁর স্বামী প্রবাসী।
এর আগে গত সোমবার সন্ধ্যায় সামসুল আরেফিন চৌধুরী নামের স্থানীয় এক আওয়ামী লীগের নেতা ওই ফেসবুক পোস্টের বিষয়ে রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দেন। পরে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩১ আগস্ট সোনিয়া আক্তার তাঁর নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যের সমালোচনা করে ‘আপত্তিকর’ কথা লেখেন। অনেকে পোস্টটি দেখায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ণ ও মানহানি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।সামসুল আরেফিন চৌধুরী রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক। 

এদিকে সোনিয়া আক্তারকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, ‘সোনিয়া আক্তারের দুটি ছোট বাচ্চা আছে। মধ্যরাতে তাঁকে বাড়ি থেকে নিয়ে যাওয়া হয়েছে। এটা তো হানাদার বাহিনীর কর্মকা-ের মতো। আওয়ামী লীগের নেতা-কর্মীরা আমাদের নেত্রীকে সারা দিন শ্রাদ্ধ করে। কোনো ধরনের রাজনৈতিক শিষ্ঠাচার বজায় রাখে না।’

 

Share this post

scroll to top
error: Content is protected !!