DMCA.com Protection Status
ADS

ভারত লুণ্ঠন থেকে দাস ব্যবসা,পশ্চিমাদের নোংরা অতীত নিয়ে বোমা ফাটালেন পুতিন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ শুক্রবার পশ্চিমাদের বিরুদ্ধে বোমা ফাটালেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষ দিনগুলিতে মার্কিন যুক্তরাষ্ট্রের পারমাণবিক অস্ত্রের ব্যবহার এবং পশ্চিমা দেশগুলো কর্তৃক শতাব্দীর পর শতাব্দী ধরে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে ‘ঔপনিবেশিকতা’, ‘দাস ব্যবসা’ এবং ‘লুণ্ঠনের’ ফিরিস্তি তুলে ধরেন।

রাশিয়ান ফেডারেশনে চারটি সাবেক ইউক্রেনীয় অঞ্চলের অন্তর্ভুক্তির বিষয়ে চুক্তি স্বাক্ষরের পর তার বক্তৃতায় মার্কিন যুক্তরাষ্ট্রকে আঘাত করে তিনি বলেছিলেন যে, এটি বিশ্বের একমাত্র দেশ যে দুবার পারমাণবিক অস্ত্র ব্যবহার করেছে, জাপানের হিরোশিমা এবং নাগাসাকি শহর ধ্বংস করেছে এবং নজির স্থাপন করেছে। ‘আজও, তারা প্রকৃতপক্ষে জার্মানি, জাপান প্রজাতন্ত্র কোরিয়া এবং অন্যান্য দেশগুলো সেনা মোতায়েনের মাধ্যমে দখল করে রেখেছে এবং একই সাথে তাদের সমান অবস্থানের মিত্র বলে অভিহিত করে,’ তিনি বলেছিলেন।

তারা যা করেছে তা ছিল পুরো জাতিকে মাদকের শিকারে পরিণত করা, ইচ্ছাকৃতভাবে সমগ্র জাতিগোষ্ঠীকে নির্মূল করা। জমি ও সম্পদের স্বার্থে তারা পশুর মতো মানুষ শিকার করত। এটা তাদের স্বভাব, যা সত্য, স্বাধীনতা ও ন্যায়বিচারের পরিপন্থী,’ বলেছেন পুতিন।

সূত্র: বিজনেস স্ট্যান্ডার্ড

Share this post

scroll to top
error: Content is protected !!