DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আব্দুল মোমেনকে পদত্যাগের নোটিশ পাঠানো আইনজীবীকে হত্যার হুমকি?

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ হত্যার হুমকি দেওয়া হয়েছে মিডনাইট হাসিনা সরকারের  পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেকে পদত্যাগ করতে লিগ্যাল নোটিশ পাঠানো সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন রাশেদকে। 

তাকে কোর্টের সামনে গুলি করে মেরে ফেলা হবে বলে মোবাইল ফোনে হুমকি দিয়েছেন অজ্ঞাত এক ব্যক্তি। 

ঘটনার পর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন এ আইনজীবী।  

জিডিতে রাশেদ লিখেছেন, পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে লিগ্যাল নোটিশ পাঠানোর পর থেকে দেশি-বিদেশি বিভিন্ন নম্বর থেকে আমাকে গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। এমনকি প্রাণনাশের হুমকিও দেওয়া হচ্ছে। আজ সকালে একটি মোবাইল নম্বর থেকে কল করে আমাকে বলা হয়, সমস্যার সমাধান করবি কি না? ‘আমি কিন্তু ডাইরেক্ট গুলি করে মাইরা ফালাই।’ আমি তার পরিচয় জানতে চাইলে ফোনের অপর পাশের কণ্ঠ বলেন, আমি গুলি কইরা মাইরা ফালাই, এটাই আমার পরিচয়। তারপর আমি ফোন কল কেটে দিই। পরে একই ব্যক্তি আবারও আমাকে কল করে কোর্টের সামনে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়। 

জিডির বিষয়ে আইনজীবী রাশেদ বলেন, আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। পররাষ্ট্রমন্ত্রীকে উকিল নোটিশ পাঠিয়েছি বলেই এই হত্যার হুমকি এসেছে।

গত চট্টগ্রামে একটি অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের দেওয়া বক্তব্যের একটি অংশ দেশজুড়ে বিতর্কের সৃষ্টি করে। 

শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধের একটি কথা বলেন মন্ত্রী। তার এমন বক্তব্যের পর দেশজুড়ো সমালোচনার ঝড়ে পড়েন মন্ত্রী মোমেন। আওয়ামী লীগের উচ্চপর্যায় থেকেও এ নিয়ে অসন্তোষ প্রকাশ করা হয়। 

এমন সব সমালোচনা-বিতর্কের মধ্যে ২১ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী মো. এরশাদ হোসেন পররাষ্ট্রমন্ত্রীকে একটি লিগ্যাল নোটিশ পাঠান। 

মন্ত্রীর বক্তব্য সার্বভৌমত্বকে আঘাত করেছে দাবি করে নোটিশে মন্ত্রীকে ৪৮ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে বলা হয়।

নোটিশে বলা হয়, শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখতে আপনি ভারত সরকারকে যে অনুরোধ করেছেন, এটা আপনি করতে পারেন না। কারণ সংবিধানে বলা হয়েছে, জনগণই সকল ক্ষমতার উৎস। আপনি সংবিধানবিরোধী বক্তব্য দিয়েছেন। আপনি মন্ত্রী পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!