DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন আওয়ামী লীগের কেউ নাঃআব্দুর রহমান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মিডনাইট হাসিনা সরকারের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন আওয়ামী লীগের কেউ না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

তিনি বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন আমাদের দলের কেউ না।  তাই তার বক্তব্যের দায়ভার আওয়ামী লীগ নেবে না।

শনিবার ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির আয়োজনে ১৫ আগস্ট নিয়ে আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

আব্দুর রহমান বলেন, ভারত নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য আওয়ামী লীগের দলীয় বক্তব্য নয়। কোনো দেশের সমর্থনে আওয়ামী লীগের ক্ষমতায় আসা নির্ভর করে না। পররাষ্ট্রমন্ত্রী ভারত প্রসঙ্গে যা বলেছেন সেটির ব্যাখ্যা তাকেই দিতে হবে।  কারণ গণমাধ্যমে তার বক্তব্য সেভাবে এসেছে, তা নিয়েও তার কথা রয়েছে। আর তিনি যেভাবে বলেছেন সেভাবেই যদি মিডিয়া আসে তবে আমরা বলব, এতে আমরা বিব্রত নেই। কারণ এটা দলের বক্তব্য নয়।  ড. এ কে আব্দুল মোমেন আওয়ামী লীগের কেউ না হওয়ায় তার বক্তব্যে দল বিব্রত নয়।  

উল্লেখ্য, গত ১৮ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা অনুরোধ করেছি।’

তার এমন বক্তব্যের পর দেশব্যাপী ব্যাপক সমালোচনা চলছে।

Share this post

scroll to top
error: Content is protected !!