DMCA.com Protection Status
ADS

ভারতের সঙ্গে আবার সংযুক্ত হোক বাংলাদেশ ও পাকিস্তান: হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ পূর্ব ও পশ্চিম জার্মানি যদি এক হতে পারে তাহলে বাংলাদেশ ও পাকিস্তান কেনো ভারতের সঙ্গে যুক্ত হতে পারবে না, ভারতের হরিয়ানা রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর এমন মন্তব্যই করেছেন।

তিনি বলেন, আবার বাংলাদেশ এবং পাকিস্তানের সঙ্গে এক হতে পারে ভারত। যেমনটা হয়েছে পূর্ব এবং পশ্চিম জার্মানি। দেশভাগ খুব কষ্টের। এ খবর দিয়েছে এনডিটিভি।

খবরে জানানো হয়, গত সোমবার ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সংখ্যালঘু মোর্চার একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। সেখানে ভারতের একতার কথা বলতে গিয়ে খট্টর টেনে আনেন দেশভাগের প্রসঙ্গ। তিনি বলেন, যখন পূর্ব ও পশ্চিম জার্মানি এক হতে পারে, তখন পাকিস্তান ও বাংলাদেশও ভারতের সঙ্গে জুড়ে এক হতে পারে। খুব বেশি দিন আগে তো নয়। এই তো ১৯৯১ সালে বার্লিন প্রাচীর ভেঙে দেওয়ার ঘটনা ঘটেছে। তেমনি ভারতও আবার এক হতে পারে।

এরপর খট্টর আরও বলেন, দেশভাগ বেদনাদায়ক ঘটনা। 

ওই আলোচনায় দেশের সংখ্যালঘুদের বিষয়েও কথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের ‘সংখ্যালঘু’ তকমা দেয়ার কারণ ছিল, যাতে তারা ভয়ে এবং নিরাপত্তাহীনতার মধ্যে না থাকেন। বিজেপি নেতার দাবি, মোদী সরকারের আমলে প্রতিবেশী দেশগুলির সঙ্গে ভারতের সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে। তিনি জোর দিয়ে বলেন, ভারত সব সময় চায়, প্রতিবেশী দেশগুলির সঙ্গে সুসম্পর্ক বজায় থাকুক। বিরোধীদল কংগ্রেসকে আক্রমণ করে তিনি দাবি করেন, তারাই দেশের মুসলিমদের মনে মিথ্যা ভয় ঢুকিয়েছে। কিন্তু এখন মানুষ কংগ্রেসের এসব আদর্শ বুঝতে পারে। তারা ভারত স্বাধীনের পর থেকে সংখ্যালঘুদের ভোট ব্যাংক হিসেবে ব্যবহার করেছে। অপরদিকে বিজেপির উদ্দেশ্য হচ্ছে, ‘সাবকা সাথ, সাবকা ভিকাশ’ বা সবাইকে নিয়ে সবার উন্নয়ন।

Share this post

scroll to top
error: Content is protected !!