DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অবশেষে ভয়াবহ বন্যা পরিস্থিতি পরিদর্শনে সিলেট গেলেন মিডনাইট প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অবশেষে প্রায় ১০দিন পর ভয়াবহ বন্যা পরিস্থিতি পরিদর্শনে সিলেট পৌঁছেছেন বাংলাদেশের মিডনাইট প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হেলিকপ্টারে করে বন্যাকবলিত এলাকায় ঘুরে দেখছেন। 

আজ মঙ্গলবার সকাল ৮টায় শেখ হাসিনা তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টার যোগে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনা জেলা পরিদর্শনে রওনা হন।

তিনি সিলেটে পৌঁছে সার্কিট হাউসে যান। সেখানে কিছু সময় অবস্থান করে আবারও হেলিকপ্টারে করে বন্যাকবলিত এলাকা দেখতে বের হন।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী, তিনি বন্যাকবলিত অঞ্চল পরিদর্শন শেষে সিলেট বিমানবন্দরে অবতরণ করবেন। সিলেটে নির্ধারিত কর্মসূচিতে অংশ নেবেন। পরে দুপুর ১টায় সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী ।

এর আগে দেশের বন্যা পরিস্থিতিতে সরকারের প্রস্তুতি রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবার বন্যা একটু বড় আকারে আসবে—এমন আশঙ্কার কথা সরকারের সবাইকে আগেই জানিয়েছি। ফলে আগে থেকে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। বন্যায় যেন মানুষের কষ্ট না হয়, সে জন্য আমরা যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

অতিবৃষ্টিতে উজানের ঢলে এবং ভারতের অংশে বেশ কয়েকটি বাঁধ খুলে দিলেধ সিলেট ও সুনামগঞ্জে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে, যাতে প্রায় অর্ধকোটির মতো মানুষ চরম দুর্দশায় পড়েছে।  ইতিমধ্যেই তলিয়ে গেছে সিলেটের প্রায় ৮০ শতাংশ ও সুনামগঞ্জের ৯০ শতাংশের বেশি এলাকা।

Share this post

scroll to top
error: Content is protected !!