DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অবশেষে ২সপ্তাহ পর নুপুর শর্মা ও নবীন জিন্দালের বিরুদ্ধে মামুলী মামলা করলো দিল্লী পুলিশ!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবশেষে বিশ্ব জনমতের প্রচন্ড চাপে প্রায় ২ সপ্তাহ পর  দিল্লিতে মামলা করা হলো বিজেপির সাবেক জাতীয় মুখপাত্র  নূপুর শর্মা এবং মিডিয়া শাখার নেতা নবীন জিন্দালের বিরুদ্ধে।

ঘৃণা ছড়ানোর অভিযোগে তাদের বিরুদ্ধে দিল্লি পুলিশ মামুলী এই মামলা করে। মামলার তদন্ত করবে দিল্লি পুলিশের ইন্টেলিজেন্স ফিউশন এবং স্পেশাল সেলের স্ট্র্যাটেজিক অপারেশন ইউনিট। পুলিশের ডেপুটি কমিশনার কেপিএস মালহোত্রা বিষয়টি নিশ্চিত করেছেন। এ খবর দিয়েছে হিন্দুস্তান টাইমস।
পুলিশ জানিয়েছে, বিজেপি’র এই নেতারা ঘৃণামূলক বার্তা ছড়ানোর মাধ্যমে বিভিন্ন গোষ্ঠীকে উস্কানি দিয়েছেন। তাদের এই কাজের জন্য জনসাধারণের শান্তি বিঘ্নিত হয়েছে। তাই তাদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা নথিভুক্ত করা হয়েছে। একই ধরনের অভিযোগ আনা হয়েছে সাংবাদিক সাবা নাকভি, হিন্দু মহাসভার নেতা পূজা শাকুন পান্ডে, রাজস্থানের মাওলানা মুফতি নাদিম এবং পিস পার্টির প্রধান মুখপাত্র শাদাব চৌহানের বিরুদ্ধে। দিল্লি পুলিশ বলছে, এই ব্যক্তিরা সোশ্যাল মিডিয়ায় যে পোস্ট করেছেন তাতে বিভিন্ন সমপ্রদায়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হতে পারে। 

উল্লেখ্য, সম্প্রতি বিজেপির সাবেক জাতীয় মুখপাত্র নূপুর শর্মার একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়। এতে দেখা যায়, তিনি মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে চরম আপত্তিকর মন্তব্য করেছেন।

এরপরই দেশে ও বাইরে বিষয়টি নিয়ে তুলকালাম সৃষ্টি হয়েছে। বিতর্কের মুখে নূপুর শর্মা এবং তাকে টুইটারে সমর্থন দেয়া নবীন জিন্দালকে দল থেকে সরিয়ে দেয় বিজেপি। নূপুর ক্ষমা চাইলেও পরিস্থিতি বহুদূর এগিয়ে গেছে। মধ্যপ্রাচ্যসহ প্রায় ১৬টি মুসলিম দেশের তরফ থেকে ভারতকে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়েছে। 
এই বিতর্কের আবহে এক বিবৃতি প্রকাশ করে বিজেপি’র তরফে জানিয়ে দেয়া হয় যেকোনো ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা মন্তব্যকে দল সমর্থন করে না। এর আগে ভারতীয় সুন্নি মুসলমানদের একটি সংগঠন রাজা একাডেমির অভিযোগের ভিত্তিতে বিজেপি নেত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় মহারাষ্ট্রে।

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!