DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রবল সমালোচনার মুখে ক্যাসিনো সম্রাটের জামিন হাইকোর্টে বাতিল!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  প্ক্যারবলসিনো  কেলেঙ্কারির মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে ৭ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। আজ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত ১১ই মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুদকের মামলায় সম্রাটকে জামিন দেন। তার বিরুদ্ধে দায়েরকৃত চারটি মামলায় জামিন হওয়ায় ওই দিনই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) থেকে মুক্তি পান সম্রাট। তবে মুক্তি পেলেও চিকিৎসার জন্য তিনি হাসপাতালেই অবস্থান করেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান, আর আসামিপক্ষে ছিলেন আইনজীবী ছিলেন মনসুরুল হক চৌধুরী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে দুদকের আইনজীবী খুরশীদ আলম সাংবাদিকদের বলেন, ইসমাইল চৌধুরী সম্রাটকে বিচারিক আদালত মেডিকেল গ্রাউন্ডে জামিন দিয়েছেন, কিন্তু নিয়ম হলো, জামিন দেয়ার আগে মেডিকেল রিপোর্ট কল করা, দুইপক্ষের শুনানি করা, কিন্তু এই ক্ষেত্রে তা না করে ঘোড়ার আগে গাড়ি জুড়ে দিয়ে জামিন দিয়েছিলেন। আমাদের এই বক্তব্যের প্রেক্ষিতে হাই কোর্ট বিষয়টি বিবেচনায় নিয়ে তার জামিন বাতিল করেছে।

ক্যাসিনো কাণ্ডে ২০১৯ সালের ৭ই অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর অস্ত্র, মাদক,বিপুল অর্থপাচারের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে চারটি মামলা দায়ের হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!