DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচারকারী পি কে হালদার ভারতে গ্রেফতার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচারে অভিযুক্ত এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার  হালদারকে (পিকে হালদার) ভারতে গ্রেপ্তার করা হয়েছে।আজ শনিবার সকালে পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ খবর দিয়েছে চ্যানেল-২৪।

এর আগে  পিকে হালদারের ঘনিষ্ঠ সহযোগীদের সন্ধানে ভারতের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুদকের অনুরোধে ভারতে এ অভিযান চালানো হয়।

শুক্রবার পশ্চিমবঙ্গের অন্তত ৯টি স্থানে একযোগে অভিযান চালায় ইডি।  তারা পিকে হালদার সংশ্লিষ্ট কয়েকটি অভিজাত বাড়িসহ বিপুল সম্পত্তির খোঁজ পেয়েছেন। বাড়িগুলো থেকে জমির দলিলসহ গুরুত্বপূর্ণ অনেক নথি উদ্ধার করা হয়েছে।

২০১৯ সালে এই পি কে হালদারের চাঞ্চল্যকর ৩০০০ হাজার কোটি টাকা কানাডা সহ বিভিন্ন দেশে পাচারের খবর মিডিয়ায় আসে।এসব অভিযোগ তদন্ত শুরু হবার পরপরই বিশ্বব্যাপী করোনা মহামারী দেখা দিলে তা আপাততঃ চাপা পড়ে যায়। অভিযোগ রয়েছে কানাডায় অর্থ পাচারে হালদারের প্রধান সহায়ক হিসাবে কাজ করেছে হাসিনা সরকারের ঘনিষ্ট শিল্প পরিবার এস আলম গ্রুপের কতিপয় সদস্য এবং মোশতাক সরকার নামক মন্ট্রিয়লের একজন আওয়ামী লীগ নেতা।

Share this post

scroll to top
error: Content is protected !!