DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

১৯৬৫র পাক-ভারত যুদ্ধের ফলে বন্ধ হওয়া আন্তঃসিমান্ত রুটগুলো আবার চালু হবেঃশেখ হাসিনা

পারস্পরিক স্বার্থে বাংলাদেশ ও ভারতের মধ্যে যোগাযোগ বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে ১৯৬৫ সালে বন্ধ হওয়া আন্তঃসীমান্ত রুটগুলো পুনরায় চালুর উদ্যোগ নেয়া হয়েছে। আমাদের যোগাযোগ বাড়াতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে যোগাযোগ বাড়াতে হবে। যদি দুই দেশের মধ্যে যোগাযোগ বৃদ্ধি পায়, তবে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ আসাম ও ত্রিপুরা চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে পারবে। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

এর আগে আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে বিশেষ ফ্লাইটে ঢাকার কুর্মিটোলায় বিমানবাহিনী ঘাঁটি ‘বঙ্গবন্ধু’তে পৌঁছান জয়শঙ্কর। সেখানে তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

গত বুধবার (২৭ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে জয়শঙ্করের বাংলাদেশ সফরের বিষয়টি জানায় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। তারা বিজ্ঞপ্তিতে বলে, জয়শঙ্কর ২৮ থেকে ৩০ এপ্রিল বাংলাদেশ ও ভুটান সফর করবেন।

এর আগে মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী একটি সুখবর নিয়ে বাংলাদেশ সফরে আসবেন। তিনি প্রধানমন্ত্রীকে দিল্লি সফরের আমন্ত্রণ জানাতে পারেন।

Share this post

scroll to top
error: Content is protected !!