DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপির নেতৃত্বেই বাংলাদেশে গণতন্ত্র ফিরবেঃ বাবু গয়েশ্বর চন্দ্র রায়

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ রাজপথের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে বিএনপির নেতৃত্বেই দেশে গণতন্ত্র ফিরবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ শুক্রবার ঢাকার কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এই ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন ভার্চুয়াল মাধ্যমে লন্ডন থেকে যুক্ত হওয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান।

গয়েশ্বর রায় বলেন, দেশে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, বাকস্বাধীনতা-বিচারব্যবস্থা নেই; মৌলিক অধিকার বলতে কিছু নেই। দেশের মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। তাই বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। রাজপথের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরবে। এ আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার ঘোষণা দিয়ে রণাঙ্গনে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন আমাদের নেতা জিয়াউর রহমান। পরে বিপ্লব ও সংহতি দিবসের মধ্য দিয়ে ক্ষমতাসীন হয়ে বাকশাল থেকে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেন। দেশি-বিদেশি গণতন্ত্রের শত্রুদের ষড়যন্ত্রে শহীদ হন। ষড়যন্ত্রকারীরা মনে করেছিল জিয়াউর রহমানের মৃত্যুতে দেশ নেতৃত্বশূন্য হবে। কিন্তু দেশনেত্রী খালেদা জিয়া সেই সুযোগ ষড়যন্ত্রকারীদের দেননি। তিনি গণতন্ত্রের মশাল হাতে স্বৈরাচারের পতন ঘটিয়ে দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর বলেন, যেভাবে আপনারা আজ নানা বাধা উপেক্ষা করে এ কর্মসূচি সফল করছেন, তেমনি ঐক্যবদ্ধভাবে আগামীদিনে গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজপথে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি।

Share this post

scroll to top
error: Content is protected !!