DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষিত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মেয়াদোত্তীর্ণ হওয়ার প্রায় সাড়ে তিন বছর পর পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি পেয়েছে বিএনপির অন্যতম অঙ্গসংগঠন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বেচ্ছাসেবক দলের ৩৫২ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। 

কমিটিতে ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানকে পূর্ণাঙ্গ সভাপতি করা হয়েছে। এ ছাড়া সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও ইয়াসিন আলী সাংগঠনিক সম্পাদক হয়েছেন।

৩৫২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে ২৯ জনকে সহসভাপতি, ২১ জনকে যুগ্ম সম্পাদক, ৩৪ জনকে সহসাধারণ সম্পাদক, ৬৩ জনকে সহসাংগঠনিক সম্পাদক ও ৯৯ জনকে বিভিন্ন সম্পাদকীয় পদ দেওয়া হয়েছে। বাকি ১০৩ জনকে সদস্য পদে রাখা হয়েছে। এর মধ্যে ১ জনকে সম্মানিত সদস্য, ৫ জনকে সহসভাপতির পদমর্যাদা, ৬ জনকে সহসাধারণ সম্পাদকের পদমর্যাদা ও ১৪ জনকে সহসাংগঠনিক সম্পাদকের পদমর্যাদা দেওয়া হয়েছে।

২০১৬ সালের ২৭ অক্টোবর শফিউল বারী বাবুকে সভাপতি ও আবদুল কাদির ভূঁইয়াকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক দলের ছয় সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। বাকি চারজন হলেন- সহসভাপতি গোলাম সারোয়ার, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও সাদরেজ জামান, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী। 

শফিউল বারীর মৃত্যুর পর মোস্তাফিজুর রহমান স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর ১৪৯ সদস্যের স্বেচ্ছাসেবক দলের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। এখন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

Share this post

scroll to top
error: Content is protected !!