DMCA.com Protection Status
ADS

অর্থমন্ত্রী লোটাস কামালের বীর মুক্তিযোদ্ধা হওয়ার চেষ্টা লজ্জাজনকঃমির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ মিডনাইট হাসিনা সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের(লোটাস কামালর ভুয়া তথ্য দিয়ে বীর মুক্তিযোদ্ধা হওয়ার চেষ্টা চরম ‘লজ্জাজনক’ বলে মনে করে বিএনপি।

আজ বৃহস্পতিবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বীর মুক্তিযোদ্ধা হিসেবে নিজের নাম গেজেটভুক্তির জন্য অর্থমন্ত্রী ‘ভুয়া’ তথ্য দিয়ে আবেদন করেছিলেন।

দায়িত্বশীল পদে থেকে ‘জালিয়াতির’ মাধ্যমে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটে অন্তর্ভুক্তির চেষ্টার দায়ে অর্থমন্ত্রীর পদত্যাগও দাবি করেছে বিএনপি।

গত মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভায় বীর মুক্তিযোদ্ধা হিসেবে অর্থমন্ত্রীর আবেদন বাতিল হওয়া নিয়ে আলোচনা হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় দলের স্থায়ী কমিটির ১০ জন সদস্য অংশ নেন।

বৈঠকের আলোচনা ও অর্থমন্ত্রীর পদত্যাগ দাবির বিষয়টি গতকাল গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে জানিয়েছে বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটি মনে করে, একজন মন্ত্রী হিসেবে ভুয়া তথ্য প্রদান করা অপরাধমূলক কাজ। মুক্তিযোদ্ধা তালিকা প্রণয়নে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের দুর্নীতি ও ব্যর্থতা এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণে প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে দলীয় ব্যক্তিদের তালিকাভুক্তির প্রচেষ্টার তীব্র নিন্দা জানিয়েছে দলটি। একই সঙ্গে প্রকৃত মুক্তিযোদ্ধাদের নাম তালিকাভুক্ত করার দাবি জানিয়েছে বিএনপি

 

Share this post

scroll to top
error: Content is protected !!