DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনা সরকার অত্যাচার-নিপীড়নের এক ভয়ংকর দুঃশাসন প্রতিষ্ঠা করেছেঃ মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের জনপদে জনপদে মিডনাইট হাসিনা সরকার আজ ভয়াবহ অত্যাচার ও নিপীড়নের মাধ্যমে এক ভয়ংকর দুঃশাসন প্রতিষ্ঠা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 

কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলাধীন কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতির বাসায় সৌজন্য সাক্ষাতের জন্য দলীয় নেতাকর্মীরা বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে উপস্থিত হলে ছাত্রলীগের সশস্ত ক্যাডাররা সেখানে আকস্মিক আক্রমণ করে। এই আকস্মিক আক্রমণে উক্ত বিএনপি নেতার পরিবারের অনেক সদস্যসহ বিএনপির বেশকিছু নেতাকর্মী গুরুতর আহত হয়।

এই ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদে বিকেল সাড়ে চারটায় জিঞ্জিরাস্থ দলীয় কার্যালয়ে সাংবাদিককের সাথে কথা বলার জন্য নিপুণ রায় চৌধুরীর নেতৃত্বে নেতাকর্মীরা উপস্থিত হন।

সাংবাদিক সম্মেলন শেষে কার্যালয় থেকে বের হওয়ার সময় পুলিশ অতর্কিত হামলা চালিয়ে থানা বিএনপি নেতা মোজাদ্দেদ আলী বাবু, যুবদল নেতা মাসুদ আলম স্বাধীন, বিএনপি নেতা হাজী ঈশা খাঁন, দুর্জয় দে কৃষ্ণ, শাহ নেওয়াজ, মোঃ মাহফুজ, আসলাম রাশিদা বেগম, নার্গিস বেগম, যুবদল নেতা আশরাফ, স্বেচ্ছাসেবক দল নেতা সোহেল রানাসহ শতাধিক নেতাকর্মীকে গুরুতর আহত করে। পুলিশ কর্তৃক এই বর্বরোচিত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান  মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজ কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলাধীন কোন্ডা ইউনিয়ন বিএনপির সভাপতির বাসায় বিএনপি নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের সশস্ত্র আক্রমণ এবং জিঞ্জিরায় বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনের পর নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও তাদেরকে আহত করার ঘটনা নিঃসন্দেহে কাপুরুষোচিত। ছাত্রলীগের সন্ত্রাসীদের কর্তৃক আজকের এই ঘটনা ছিল পূর্ব পরিকল্পিত। এ ধরনের হামলায় আবারো প্রমাণিত হলো-বর্তমান আওয়ামী লীগ সরকার কতটা নির্মম, অগণতান্ত্রিক, ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী। গত ১২ বছরে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলন-সংগ্রাম দমন করতে তারা বিভিন্ন কায়দায় দমন-নিপীড়ন চালিয়েছে। দেশ-বিদেশ থেকে যখন আওয়ামী সরকারের বর্বর শাসনের বিরুদ্ধে ধিক্কার উঠছে, দ্রব্যমূল্যের ঊর্র্ধ্বগতিতে দেশের মানুষের যখন নাভিশ্বাস অবস্থা তখন বর্তমান আওয়ামী সরকার দিকবিদিক জ্ঞানশূন্য হয়ে আদিম হিংস্রতা শুরু করেছে। জনপদে জনপদে বর্তমান সরকার ভয়াবহ অত্যাচার ও নিপীড়নের মাধ্যমে এক ভয়ংকর দুঃশাসন প্রতিষ্ঠা করেছে।

আজ কেরানীগঞ্জে বিনা উস্কানিতে ছাত্রলীগের ক্যাডার এবং পুলিশের হামলা বর্তমান সরকারের নিরবচ্ছিন্ন দুঃশাসনেরই ধারাবাহিকতা। তবে অতীতে যেমন কোনো স্বৈরাচারই দমন-পীড়ন চালিয়ে নিজেদের অস্তিত্ব রক্ষা করতে পারেনি, বর্তমান ক্ষমতাসীনরাও গায়ের জোরে ক্ষমতা আঁকড়ে রাখতে পারবে না। অচিরেই তাদের পতন হবে। 

বিএনপি মহাসচিব বলেন, কেরানীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসী এবং পুলিশের হামলা ও নেতাকর্মীদেরকে গুরুতর আহত করার ঘটনায় আমি তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

Share this post

scroll to top
error: Content is protected !!