DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

রাজধানীতে বিএনপির বিজয় র‍্যালী জনসমুদ্রে পরিনত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির আয়োজিত বিজয় র‌্যালি জনসমুদ্রে পরিণত হয়েছে।

রোববার দুপুর ২টায় র‌্যালি শুরুর আগেই বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন।

দুপুর দেড়টার মধ্যেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে একদিকে নাইটেঙ্গেল মোড় অন্যদিকে ফকিরেরপুল মোড় পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের ভিড়ে রাস্তা বন্ধ হয়ে যায়।

খণ্ড খণ্ড মিছিল নিয়ে ক্রমাগতই নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসছেন।

বিএনপির বিজয় র‌্যালিতে আসা নেতাকর্মীরা 'স্বাধীনতার অপর নাম, জিয়াউর রহমান', 'স্বাধীনতার ঘোষক জিয়া, লও লও লও সালাম', ‘মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগানে পুরো নয়া পল্টন ও এর আশেপাশের এলাকা প্রকম্পিত করে তুলেছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে শোভাযাত্রা বিজয়নগর, কাকরাইল, শান্তিনগর মোড় হয়ে সেটি আবার একই পথে কাকরাইল, বিজয়নগর নাইটিঙ্গেল মোড়, পল্টন, ফকিরের পুল মোড় হয়ে আবার নয়াপল্টনে গিয়ে শেষ হয়। 

বর্ণাঢ্য শোভাযাত্রার প্রথম সারিতে ছিল জাতীয়তাবাদী মহিলা দল, এরপর মুক্তিযোদ্ধা দল, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ঢাকা মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণ শাখা, তাঁতি দল, মৎস্যজীবী দল, ওলামা দল, কৃষক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা ঢাক–ঢোল ও বাদ্যযন্ত্র নিয়ে অংশ নেন। 

শোভাযাত্রায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

 


একপর্যায়ে বিজয় মিছিল অনেকটাই খালেদা জিয়ার মুক্তির মিছিলে পরিণত হয়। বিএনপি নেতাকর্মীরা প্ল্যাকার্ড ও বিভিন্ন রকম ফেস্টুন হাতে নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন।  খালেদা জিয়ার বক্তব্য সংবলিত বিভিন্ন রঙের গেঞ্জিও পরিধান করেছেন অনেকে। শোভাযাত্রার সব ব্যানার ও মিছিলে ছিল খালেদা জিয়ার মুক্তির দাবি। মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই- শ্লোগানে প্রকম্পিত ছিল ‘শোভাযাত্রা’।

 

বিজয় শোভাযাত্রার নামে খালেদা জিয়ার মুক্তি মিছিল করার প্রসঙ্গে বিএনপি নেতাকর্মীদের ভাষ্য, খালেদা জিয়া সুচিকিৎসা ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত হওয়ায় বিজয়ের আনন্দ তাদের বিষণ্ণ হয়ে গেছে।

বিএনপির ছাত্রসংগঠন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আবু আফসান মোহাম্মাদ ইয়াহিয়া একটি গণমাধ্যমকে বলেন, আজকের (রোববার) র‌্যালি কাকরাইল থেকে আরামবাগ পর্যন্ত বিস্তৃত হয়েছে। আমরা এমন এক সময়ে বিজয়ের সুবর্ণজয়ন্তী পালন করছি, যখন খালেদা জিয়া সুচিকিৎসা বঞ্চিত। তিনি তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন, এটা সত্যই দুঃখজনক। বিজয়ের আনন্দ তাই বিষণ্ণ হয়ে গেল।

 

Share this post

scroll to top
error: Content is protected !!