DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গণআন্দোলনে নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠনে বাধ্য করা হবে: ড. খন্দকার মোশাররফ হোসেন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য গণআন্দোলনের মাধ্যমে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনে বাধ্য করা হবে' বলে অবৈধ হাসিনা সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য, মুক্তিযুদ্ধের বীর সংগঠক ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, এই সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন হয়নি,তাদের অধীনে আর কোন নির্বাচন নয়। এখন আমাদের একটাই দাবি- এই ফ্যাসিস্ট সরকারকে গণআন্দোলনের মাধ্যমে বিদায় ও নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনে বাধ্য করা।

ড.মোশাররফ আজ শনিবার কুমিল্লার তিতাস উপজেলার 'তিতাস ভবনে' ৯টি ইউনিয়ন বিএনপির নবগঠিত কমিটির নেতাদের পরিচিতি ও সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতায় এইসব কথা বলেন। এর আগে সকালে তিনি দাউদকান্দির বাসভবনে পৌর  যুবদলের নবগঠিত কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

বর্তমান সরকারকে সকল ক্ষেত্রে চরম ব্যর্থ,অযোগ্য, আপাদমস্তক দুর্নীতিবাজ আখ্যা দিয়ে ড.মোশাররফ বলেন, দেশের মানুষ ভালো নেই। মানবেতর জীবনযাপন করছে। দেশে গণতন্ত্র,আইনের শাসন ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।বিভিন্ন রাজনৈতিক দলের মতাদর্শে ভিন্নতা থাকতে পারে, কিন্তু এই ফ্যাসিবাদী সরকারকে হটাতে সকল বিরোধী দল ও মতের মানুষের দাবি এক এবং অভিন্ন। এটা জনগণের দাবি। গায়ের জোরের সরকারের পতন ঘটাতে হবে,এই এক দফার আন্দোলনের কোন বিকল্প নেই। তাদেরকে যত দ্রুত সরানো যাবে, ততই দেশের জন্য মঙ্গল হবে।

ড.মোশাররফ বলেন,দেশ জুড়ে বিএনপির নেতা-কর্মীসহ বিরোধী দল ও মতের মানুষ মামলা-হামলার শিকার হয়ে বিপর্যস্ত। দেয়ালে পিঠ ঠেকে গেছে। তৃণমূলের  নেতারা সরকার হঠানোর জন্য কঠোর আন্দোলনে যেতে প্রস্তুত। এখন আন্দোলনের আর কোন বিকল্প নেই।

এই ফ্যাসিস্ট, স্বৈরাচারী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনে বাধ্য করতে গণআন্দোলনে অংশ নেয়ার জন্য তিনি দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

তিতাস উপজেলা বিএনপির সভাপতি মো.সালাউদ্দিন সরকারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড.খন্দকার মারুফ হোসেন ও কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান সরকার।

এই সময় বক্তৃতা করেন,তিতাস উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. ওসমান গণি ভূঁইয়া, সহ-সভাপতি হাজী আলী হোসেন মোল্লা, মো.আক্তারুজ্জামান আক্তার, মিজানুর রহমান ভুলু সিকদার ও মেহেদী হাসান সেলিম, যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মুন্সী, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম জাদু মোল্লা এবং কাজী কবির হোসেন সেন্টু প্রমুখ।

সকালে দাউদকান্দির বাসভবনে উপজেলা যুবদলের নবগঠিত কমিটির আহবায়ক শরীফ চৌধুরী ও সদস্য সচিব মো.রোমান খন্দকারের নেতৃত্বে  নেতা-কর্মীরা ড.মোশাররফকে ফুলেল শুভেচ্ছা জানান।

পৌর যুবদলের পরিচিতি সভায় উপস্থিত ছিলেন, দাউদকান্দি বিএনপির সভাপতি একেএম শামসুল হক, সাধারণ সম্পাদক আবুল হাসেম, পৌর বিএনপি'র সভাপতি নূর মোহাম্মদ সেলিম সরকার, সাধারণ সম্পাদক নুরুল আমিন নাঈম সরকার, সাংগঠনিক সম্পাদক খন্দকার বিল্লাল হোসেন (সুমন কাউন্সিলর),সাবেক কাউন্সিলর মোস্তাক মিয়া, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সভাপতি ভিপি শাহাবুদ্দিন ভুইয়া প্রমূখ।

Share this post

scroll to top
error: Content is protected !!