DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনা সরকার খালেদা জিয়াকে এত ভয় পায় বলেই বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে নাঃমির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হাসিনা সরকার প্রচন্ড ভয় পায় বলেই চিকিৎসার জন্য তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছে না।

রবিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়া যখন অসুস্থ ছিলেন তখন তার পরিবারের পক্ষ থেকে বিদেশে নিতে আবেদন করা হয়েছিল। কিন্তু তখনও সরকার তাকে বিদেশে যেতে দেয়নি। কিন্তু এখন তার সাজা স্থগিতের মেয়াদ বাড়লেও এখনও সরকার তাকে বিদেশে যেতে পারবেন না বলে শর্ত জুড়ে দিয়েছে।

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ‘মূল বিষয়টা হলো, খালেদা জিয়াকে সরকার এত বেশি ভয় পায় যে, তারা কোনোমতেই তাকে দেশের বাইরে যাওয়ার অনুমতির দেওয়ার কথা ভাবতে পারেন না। এজন্য এত অসুস্থতা সত্ত্বেও তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার অনুমতি দিচ্ছে না সরকার।’

এরআগে, সরকারের নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ানো হয়েছে। আগের শর্ত বহাল রেখে সাজা স্থগিতের এই মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

উল্লেখ্য দুইটি বানোয়াট মামলায় ফরমায়েসী রায়ে দণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়া কারাবন্দি ছিলেন।বর্তমানে নির্বাহী আদেশে খালেদা জিয়ার দণ্ড স্থগিত রয়েছে। খালেদা জিয়ার নানা ধরনের শারীরিক জটিলতা রয়েছে। এর মধ্যে গত এপ্রিলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। হাসপাতালে চিকিৎসাও নেন তিনি। আগামী ২৪ সেপ্টেম্বর তার দণ্ড স্থগিতের মেয়াদ শেষ হচ্ছে। এ অবস্থায় খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য মুক্তি চেয়ে কিছুদিন আগে তার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেন। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মতামতের জন্য আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়।

 

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!