DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে জিয়া জাদুঘর সরানোর সিদ্ধান্ত মানবেনা জনগনঃবিএনপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ চট্টগ্রামের জিয়া স্মৃতি জাদুঘর সরানোর জন্য  অবৈধ হাসিনা সরকারের হটকারী সিদ্ধান্ত বাংলাদেশের জনগণ মানবে না বলে দাবি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি।

চলতি সপ্তাহে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় এ দাবি করা হয়।  এ সভায় লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।


চট্টগ্রাম পুরনো সার্কিট হাউসে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের নামে থাকা জাদুঘর সরিয়ে ফেলা হবে বলে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী যে উক্তি করেছেন, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়  সভায়। বিএনপি নেতারা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা এবং আধুনিক সমৃদ্ধ বাংলাদেশের রূপকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নির্মমভাবে হত্যার পর তৎকালীন সরকার এই বহু স্মৃতি বিজরিত সার্কিট হাউসটিকে জাদুঘরে রূপান্তরের সিদ্ধান্ত নেন।  এটি ছিল জনগণের দাবির ভিত্তিতে স্বাধীনতা যুদ্ধের ঘোষকের প্রতি জাতির সম্মান প্রদর্শনের নিদর্শন। জাদুঘর সরানোর হীন সিদ্ধান্ত কোনো দিনই জনগণ মেনে নেবে না। 

সভায় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু

Share this post

scroll to top
error: Content is protected !!