DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শহীদ জিয়া, বীর উত্তমকে কটাক্ষ করে শেখ হাসিনার মন্তব্যে বিএনপির তীব্র প্রতিবাদ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অবদান নিয়ে অবৈধ প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, আজকে চারিদিকে কোনো ন্যায়-অন্যায় নেই। কোনো সত্য নেই। এদেশের শ্রেষ্ঠ সন্তান জিয়াউর রহমানকে প্রতিনিয়ত অপমান করা হচ্ছে। প্রতিনিয়ত নানাভাবে কটূক্তি করা হচ্ছে।

রিজভী বলেন, বলা হচ্ছে, জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন কি-না তার কোনো প্রমাণ নেই। কে বলছেন? স্বয়ং দেশের প্রধানমন্ত্রী। তিনি কি এটা বলতে পারেন? দেশের বরেণ্য একজন মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার, স্বাধীনতার ঘোষক,বীর উত্তম খেতাব প্রাপ্ত, তাকে নিয়ে প্রতিনিয়ত এ ধরনের কথা বলা হচ্ছে। এটা অসার বাচালতা ছাড়া আর কিছুই নয়।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মাজারে পুষ্পার্ঘ অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন রিজভী।

তিনি বলেন, যারা সত্যিকার অর্থেই মুক্তিযুদ্ধে অংশ নেয়নি, আজকে তারা বাংলাদেশে অবস্থান করেছেন, ঢাকায় অবস্থান করেছেন পাকিস্তানের সামরিক বাহিনীর তত্ত্বাবধানে। অথচ তারাই আজকে বরেণ্য মুক্তিযোদ্ধা সম্পর্কে এ ধরনের কথা বলছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিএনপির এ নেতা বলেন, আমরা মনে করি আজকের এই গণতন্ত্রের ঘাটতির যুগে স্বাধীনভাবে কথা বলতে গেলে যে নিপীড়ন-নির্যাতন সেখান থেকে অনুপ্রেরণা পেতে সর্বোপরি আজকে চারিদিকে একটি ভয় ও অন্ধকারের মধ্যে আমাদেরকে জাগিয়ে তোলে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের লেখনি। কাজী নজরুল ইসলাম গোটা জাতিকে সব শিকল ভেঙে সামনে এগিয়ে যাওয়ার যে তাগিদ দিয়েছেন সেটা এক অনুপম দৃষ্টান্ত।

তিনি আরও বলেন, নজরুলের কবিতা থেকেই বলতে চাই, আজ সৃষ্টি সুখের উল্লাসে। আমরা নতুন করে সৃষ্টি করবো গণতন্ত্র। আজকে অবরুদ্ধ গণতন্ত্রকে অরগল মুক্ত করব। আমরা ব্যক্তি স্বাধীনতা ও নাগরিক স্বাধীনতাকে নিশ্চিত করে এখানে আবার সৃষ্টি সুখের উল্লাসে অরাজকতা অমানিশা দূরীভূত করে সূর্যের আলো নিয়ে এসে বাংলাদেশকে ভরে তুলব।

Share this post

scroll to top
error: Content is protected !!